তেতুইবাড়িস্থ মায়ের নামে গড়া হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করলেন প্রধানমন্ত্রী

0
430

মায়ের নামে গড়া গাজীপুরের কাশীমপুরে তেতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রধানমন্ত্রী বিশেষায়িত এ হাসপাতালে যান। সেখানে তিনি নিজেই হাসপাতালের কাউন্টারে গিয়ে স্বাস্থ্য চেকআপের জন্য রেজিস্ট্রেশন করেন ও ফি পরিশোধ করেন। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা ছাড়াও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমানসহ অন্য সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।
এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য শেখ হাসিনা শুক্রবার সকালে কাশিমপুরের তেতুইবাড়িতে হাসপাতালে যান। হাসপাতালে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়তুন সোলায়মান ও পরিচালক আরিফ মাহমুদ। দেশের প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহর তত্ত্বাবধানে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য চেকআপ শুরু হয়।

এরপর খ্যাতিমান নাক কান গলা বিশেষজ্ঞ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত প্রধানমন্ত্রীর নাক, কান, গলা সংক্রান্ত বিষয়গুলো পরীক্ষা করেন। চোখ পরীক্ষা করেন অধ্যাপক ডা. দ্বীন মো. নুরুল হক। এছাড়া ডা. ওয়াজিহা আক্তার জাহান, ডা. বনজবা ও ডা. শাহানা ফেরদৌস স্বাস্থ্য পরীক্ষায় অংশ নেন। প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক  ডা. সৈয়দ মোদাচ্ছের আলীও এ সময় উপস্থিত ছিলেন। প্রেস উইং থেকে জানানো হয়, স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রধানমন্ত্রী নিজেই এ হাসপাতালটিকে বেছে নেন। এ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদেরও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে সাহায্য দেয়া হয়।

জানা যায়, ২০১৩ সালের ১৮ নভেম্বর মালেশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান কেপিজের সাথে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের যৌথ উদ্যোগে এ হাসপাতালটি যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই মেডিসিন, সার্জারি, গাইনি, শিশু, চক্ষু, নাক-কান-গলা, নিউরোমেডিসিন ও হৃদরোগসহ সকল ধরনের রোগের উন্নত চিকিৎসাসেবা দিয়ে হাসপাতালটি ব্যাপক প্রশংসা অর্জন করেছে। এছাড়া এমআরআই, সিটি স্ক্যান, ক্যাথ ল্যাব, ডায়ালাইসিসসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা ও আর্ন্তজাতিক মানের নাসিং সেবা প্রদান করে দেশের চিকিৎসাখাতে ইতোমধ্যেই বিশেষ স্থান দখল করে নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here