আমরা স্বতিকার অর্থেই মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চাই -এমপি গোপাল

0
527

 

দিনাজপুর প্রতিনিধি: ॥ দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় নব নির্মিত দিপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালের দাতব্য চিকিৎসা সেবা কার্যক্রম এর উদ্বোধন করা হয়েছে।
গত ৫ ফেব্রুয়ারী শুক্রবার হাসপাতালটির চিকিৎসা সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি দিনাজপুর সিভিল সার্জন ডাঃ অমলেন্দু বিশ্বাস।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বাস্থ্য সেবায় বিশ্বের কাছে বাংলাদেশ গর্বিত। আর তারই ধারাবাহিকতায় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপির এই মহতি উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। এখানে ভালো একটি হাসপাতাল হলে এই উপজেলার মানুষ সহজেই তাদের হাতের নাগালে চিকিৎসা সেবা গ্রহন করতে পারবে। তবে একক ভাবে কোন কিছুই করা সম্ভব নয়, সকলের সহযোগীতা ও আন্তরিকতায় পারে এই হাসপাতালটিকে একটি আধুনিক হাসপাতালে পরিনত করতে।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালের প্রতিষ্ঠাতা ও সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি। তিনি তার বক্তব্যে বলেন, আমরা কোন প্রকার লোভ-লালসার উর্দ্ধে স্বতিকার অর্থেই মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চাই। আর হত দরিদ্র মানুষের দিক বিবেচনা করে এলাকার হতদরিদ্র মানুষেরা যেন সব ধরনের রোগের আধুনিক চিকিৎসা পায়। সে মানসিকাতা থেকেই বা ইচ্ছা থেকেই দিনাজপুর-ঠাকুরগাঁও হাইওয়ে সংলগ্ন কাহারোল উপজেলার রামপুর বটতলা নামক স্থানটিতেই হাসপাতালটি নির্মানের সিদ্ধান্ত নেয়া হয়। সবার সহযোগীতা পেলে এই বেসরকারী দিপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালটি উত্তর বঙ্গের একটি আধুনিক হাসপাতালে পরিনত হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন এবং সকলের সহযোগীতা কামনা করেছেন।

হাসপাতালটির উদ্বোধন শেষে চিকিৎসা নিতে আসা ওই এলাকার জন সাধারনের মধ্যে কথা হয় বৃদ্ধ মনোয়ারা ও বিলকিস আরা’র সাথে তারা আবেগের সাথে বলেন, ‘‘হামার আর কোন চিন্তা নাহি বাহে। হামার এমপি গোপাল দা হামার বাড়ির কাছত হাসপাতাল বানাইদেছে, হামার বেরাম হইলে তারাতারি হাসপাতালত জামো আর ডাক্তার হামাক সেবা করিবি’’।

বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম রফিকের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দিপ্ত জীবন ফাউন্ডেশনের সহ-সভাপতি অধ্যক্ষ ডা. এ এইচ এম শফিকুর রহমান তরুন। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, জিয়া হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক একেএম আজাদ, কাহারোল উপজেলা হাসপাতালের টিএইচএ ডাঃ শামীম নাজনীন, সদর হাসপাতাল ও দীপ্ত জীবন ফাউন্ডেশনের চিকিৎসক ডাঃ শীলা দত্ত শীল, ডায়াবেটিস বিশেষজ্ঞ ও দীপ্ত জীবন ফাউন্ডেশনের চিকিৎসক ডাঃ ডিসি রায়, ডায়াবেটিস হাসপাতালের ডায়াবেটিস চিকিৎসক ডাঃ শাহীনুর আলম, বীরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ খয়রুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেবেশ চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বিএসসি, কাহারোল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ৩নং মুকুন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান একেএম ফারুক ও ইউপি চেয়ারম্যান মোঃ নাসিরুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here