সংসদ সদস্য হান্নানের বিরুদ্ধে আরেকটি যুদ্ধাপরাধের মামলা

0
409

আবুল কালাম ময়মনসিংহ প্রতিনিধি :
ময়মনসিংহের কারাবন্দি জাপা সংসদ সদস্য আব্দুল হান্নানসহ ২৫ জনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলা করেছেন এক মুক্তিযোদ্ধা। ময়মনসিংহের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মিটফুল ইসলামের আদালতে রবিবার মামলাটি দায়ের করেন মুক্তিযোদ্ধা আবুল কালাম। মামলায় রাজাকার কমান্ডার আনিছুর রহমান মানিকসহ আরো ২৪ জন রয়েছেন।
আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানোর নির্দেশ দিয়েছে বলে জানান বাদীপক্ষের আইনজীবী এপিপি আব্দুর রহমান আল হোসাইন। এর আগে যুদ্ধাপরাধের আরেকটি মামলায় হান্নান এখন কারাগারে রয়েছেন। ৮০ বছর বয়সী হান্নান ময়মনসিংহ-৭ আসনের (ত্রিশাল) সংসদ সদস্য। তিনি জাতীয় পার্টির সভাপতিমন্ডলীরও সদস্য।
মামলার নথি থেকে জানা যায়, আসামিরা পাকবাহিনী ও তাদের এদেশিয় দালালদের সহায়তায় শতাধিক মানুষ হত্যা ও কয়েককোটি টাকার সম্পদ লুট ও নারী ধর্ষণ, নির্যাতন ও অগ্নিসংযোগ করে।
এর আগে ত্রিশালের শহীদ মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের স্ত্রী রহিমা খাতুন গত ১৯ মে ময়মনসিংহের ১ নম্বর আমলি আদালতে আরেকটি মামলা দায়ের করেন, যাতে আব্দুল হান্নানসহ তিনজনকে আসামি করা হয়। ওই মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আদেশে হান্নান এখন কারাগারে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here