নামিবিয়াকে সহজে হারিয়ে সেমি-ফাইনালে ওঠেছে শিরোপা প্রত্যাশী ভারত

0
503

নবাগত নামিবিয়ার বিপক্ষে সহজ জয় নিয়ে দ্বিতীয় দল হিসেবে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠেছে শিরোপা প্রত্যাশী ভারত। শনিবার নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে তারা ১৯৭ রানে পরাজিত করেছে নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দলকে। এর আগে গতকাল নেপালকে হারিয়ে প্রথম দল হিসেবে শেষ চারে নাম লেখায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে রিসাব পান্ডর সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে ভারতীয় যুব দল। ১৮ রানে অধিনায়ক ঈশান কিশানের (৬) বিদায়ের পরই শুরু হয় তাদের ব্যাটিং তান্ডব। রিসাব পান্ড ও অমলপ্রিত সিং ১০৩ রানের জুটি গড়েন দ্বিতীয় উইকেটে। ব্যক্তিগত ৪১ রান করে অমলপ্রিত সিং আউট হলেও থামেনি তাদের ঝড়োগতির ব্যাটিং। এসময় সেঞ্চুরি তুলে নেন রিসাব পান্ড।
দলীয় ১৮৩ রানে আউট হন নেপালের বিপক্ষে যুব বিশ্বকাপের দ্রুততম হাফ সেঞ্চুরির এই রেকর্ডধারী। এরআগে ৯৬ বলে ১৪টি চার ও ২টি ছয় সাজিয়ে ১১১ রান সংগ্রহ করেন তিনি। এদিন হাফ সেঞ্চুরি করেছেন আরও দুই ভারতীয়। সরফরাজ খান ৭৬, আরমান জাফর ৬৪। নামিবিয়ার পক্ষে পেসার কোয়েটজি ৩টি উইকেট নেন।
জবাবে ৩৯ ওভারে ১৫২ রানে অলআউট হয়ে যায় নামিবিয়ারা যুবারা। ৩৫০ রানের টার্গেট পাড়ি দিতে গিয়ে অবশ্য বেশ ইতিবাচকভাবেই ব্যাটিং শুরু করেছিল দলটি। ওপেনিং জুটিতেই ৫৯ রান তোলে নামিবিয়া। কিন্তু টপঅর্ডারের তিন ব্যাটসম্যানের বিদায়ের পর আর সুবিধা করতে পারেনি তারা। লফটি-এটন ২২, ডেভিন ৩৩ , অধিনায়ক গ্রিনের ২৭ ও লিন্ডের ২৫ রানে ভর করে দেড়শো রাজ জড়ো করতে সক্ষম হয় নামিবিয়া। ভারতের অমলপ্রিত সিং ও মায়াঙ্ক ডাগার ৩টি করে ও ওয়াশিংটন সুন্দর ২ উইকেট লাভ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here