খোলশ পাল্টানো সেই দেলোয়ার এবার আ’লীগের মনোনয়ন প্রত্যাশী

0
693

বরিশাল প্রতিনিধি ॥ সব দলের নেতা হিসেবে পরিচিত জেলার উজিপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ দোলায়ার হোসেন সংসদ নির্বাচনের পর এবারও ইউপি চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন। তাও এবার তিনি ক্ষমতাসীন দলের কাছে মনোনয়ন চেয়েছেন। তাকে নিয়ে এলাকায় ব্যাপক হাস্যরসের সৃষ্টি হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৯১ সালে জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসন থেকে তিনি ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (ফাঁসির রায় কার্যকর হওয়া যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের ওরফে সাকা চৌধুরীর রাজনৈতিক দল) থেকে বাঘ মার্কায় নির্বাচন করেন। ১৯৯৬ সালে উজিরপুর উপজেলা সদরের দলীয় কার্যালয়ে সাবেক এমপি গোলাম ফারুক অভির হাতে ফুলেল তোড়া দিয়ে তিনি জাতীয় পার্টিতে যোগদান করেন। ১৯৯৭ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ডাঃ দেলোয়ার হোসেন প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। রাতারাতি খোলশ পাল্টানো এ নেতা ২০০১ সালে গুঠিয়া বন্দরে ছাত্রদলের সমাবেশে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করেন। পরবর্তীতে ২০১১ সালে গুঠিয়া বন্দরে দুঃস্থদের মাঝে চাল বিতারণ অনুষ্ঠানে মনিরুল ইসলাম মনি, এমপি’র হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন ডাঃ দেলোয়ার।
সূত্রমতে, ক্ষমতাসিন দলের সংসদ সদস্যদের বিভিন্নভাবে ম্যানেজ করে তিনি সর্বদা নিজের ফায়দা হাসিল করে আসছেন।
এলাকাবাসীর ভাষ্যমতে, তিনি (দেলোয়ার) কোনো বিশেষ কেরামতি জানেন। অল্প সময়ের মধ্যে সাংসদদের তিনি ম্যানেজ করে ফেলেন। আর এ কারণেই তিনি একটানা ১৯ বছর বিনা নির্বাচনে দায়িত্ব পালন করছেন। ইউপি নির্বাচনের কিছুদিন আগে এলাকার সীমানা সংক্রান্তসহ যেকোনো ইস্যু দাঁড় করিয়ে নির্বাচন কমিশনে আবেদনপত্র দাখিল করে নির্বাচন স্থগিত করে রাখেন তিনি। সূত্রে আরও জানা গেছে, ক্ষমতা আকড়ে রাখতে বর্তমান এমপি ও জেলার শীর্ষ নেতাদের কাছে নিজেকে বঙ্গবন্ধুর সৈনিক পরিচয় দিয়ে চেয়ারম্যান পদে দলীয় পদ বাগিয়ে নেয়ার জন্য ইতোমধ্যে দৌঁড়ঝাপ শুরু করেছেন কৌশলী দেলোয়ার। আ’লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকেরা খোলস পাল্টানো কৌশলী দেলোয়ারকে দলীয় মনোনয়ন না দেয়ার জন্য দলের শীর্ষ নেতাদের দৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে অভিযুক্ত ডাঃ দোলায়ার হোসেন বলেন, আমি বঙ্গবন্ধুর সৈনিক। আমার বিরুদ্ধে একটি চক্র উঠেপড়ে লেগেছে। আমি যাতে মনোনয়ন না পাই। তিনি আরও বলেন, আবুল হাসানাত আব্দুল্লাহ আমাকে পছন্দ করেন। আশা করি আমি মনোনয়ন পাবো।
উল্লেখ্য, গত ১ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ষষ্ট ধাপে গুঠিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here