তুরস্কে সেনাবাহিনীকে লক্ষ্য করে বোমা হামলায় নিহত ২৮

0
576

তুরস্কের রাজধানী আঙ্কারা বুধবার রাতে এক গাড়িবোমা বিস্ফোরণে কেঁপে ওঠেছে। হামলায় কমপক্ষে ২৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৬১ জন। স্বাস্থ্যমন্ত্রী মেহমেত মুয়েজ্জিনওগলুর বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স। হামলার পরপরই  উচ্চ পর্যায়ের নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে আঙ্কারায় জরুরি বৈঠক আহ্বান করেছেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোয়ান। হামলার পরপরই  উচ্চ পর্যায়ের নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে আঙ্কারায় জরুরি বৈঠকে বসেন তুর্কি প্রেসিডেন্ট রেসেপ তায়েপ এরদোয়ান।

এক বিবৃতিতে তুরস্কের সশস্ত্র বাহিনী আরো জানিয়েছে বুধবার স্থানীয় সময় বিকাল সোয়া ছয়টার দিকে(বাংলাদেশ সময় রাত সোয়া দশটা) আঙ্কারার ইস্কিসেহির অ্যাভিনিউ এলাকায় এক সেনা ছাউনির বাইরে সেনাদের বহনকারী এক বাসকে কেন্দ্র করে ওই হামলা চালান হয়।  হামলাস্থলের কয়েকশ’ মিটার দূরেই রয়েছে পার্লামেন্ট ও সেবাহিনীর সদর দপ্তর।

বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত ভিডিও ও স্থিরচিত্রে ওই হামলার ছবি প্রচার করা হয়েছে। এতে দেখা গেছে, আগুন ও ধোঁয়ায় ছেয়ে গেছে গোটা এলাকা। হামলার পরপরই উর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে একটি জরুরি বৈঠক ডেকেছেন প্রেসিডেন্ট এরদোয়ান। এক বিবৃতিতে তিনি হামলাকারীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে একে পরিকল্পিত সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে সেনাবাহিনী। নাম প্রকাশ না করার শর্তে এক তুর্কি কর্মকর্তা সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছেন, হামলার ধরন দেখে মনে হচ্ছে এটি কুর্দি ওয়ার্কার্স পার্টির (পিকেকে) কাজ। সাম্প্রতি মাসগুলোতে এই গোষ্ঠীটি তুরস্কে একাধিক হামলা চালিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here