বিগত সময়ের নির্বাচন হয়েছে নিন্মমুখী ॥ ড. বদিউল আলম

0
467

বরিশাল প্রতিনিধি ॥ ড. বদিউল আলম মজুমদার বলেছেন, বিগত পৌর নির্বাচনে আমরা ভোটের মাঠে যা চিত্র দেখেছি তা গণমাধ্যমে সব উঠে আসেনি। হয়তোবা এ ব্যাপারে কোন চাঁপের কারণ থাকতে পারে। ইতোমধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সরকারি দলের কর্মীরা মনোনয়ন বাণিজ্যে মেতে উঠেছে। মনোনয়ন বাণিজ্যে লক্ষ ও কোটি টাকা ছাড়িয়ে গেছে বলেও অভিযোগ উঠেছে। সরকারী দল থেকে যারা মনোনয়ন পেয়েছে তারা জয়ের ব্যাপারে চিন্তা ভাবনা শুরু করে দিয়েছেন। এতে করে হানাহানি আরও বৃদ্ধি পাবে।
তিনি আরও বলেন, বিগত পৌর নির্বাচনে নির্বাচন কমিশনার সঠিক দায়িত্ব পালন করতে পারেনি। নির্বাচন কমিশন জাতীয় সংবিধানের দায়িত্ব কাঁধে নিয়ে যে কাজে মনোনীত হয়েছেন সেখানে জনগনের এবং তারা ন্যায় দায়িত্ব পালন করতে পুরোটাই ব্যর্থ হয়েছেন। ফলে বিগত সময়ের প্রতিটি নির্বাচন হয়েছে অত্যন্ত নিন্মমুখী। শনিবার সকাল দশটায় বরিশাল নগরীর ফকির বাড়ি রোডস্থ বিএনডিএন মিলনাতয়েনে “সচেতন সু-সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠী গণতন্ত্রের রক্ষা কবজ” শ্লে¬াগানকে সামনে রেখে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র আঞ্চলিক পরিকল্পনার সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. বদিউল আলম আগামী নির্বাচনে সরকার তথা আইনশৃখলা বাহিনীকে নিরপেক্ষ কাজ করার আহবান জানিয়ে এতদাঞ্চলের জনগোষ্ঠীকে সোচ্চার হয়ে কাজ করার আহবান করেন।
বীর মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মোবাসেরুল¬া, ফজলে আলী, সাংস্কৃতি ব্যাক্তিত্ব কাজল ঘোষ, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, সুশান্ত ঘোষ, মহিলা পরিষদের নেত্রী নুরজাহান বেগম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here