কুষ্টিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

0
443

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত সংলগ্ন ভারতীয় সীমান্তে বিএসএফ বাহিনীর গুলিতে মামুন (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।
এ ঘটনায় আলিম (২৭) নামে অপর এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ অবস্থায় বিএসএফ সদস্যদের হেফাজতে চিকিৎসাধীন আছেন। সোমবার রাতে এ দিকে এ ঘটনা ঘটে।
নিহত মামুন ডাঙ্গেরপাড়া গ্রামের মোহ আলীর ছেলে ও আলিম একই গ্রামের কায়মদ্দিনের ছেলে।
আজ মঙ্গলবার দুপুরে বিএসএফের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক হওয়ার কথা রয়েছে। তাদের সঙ্গে প্রাথমিক যে কথাবার্তা হয়েছে তাতে বিএসএফ বাংলাদেশি নিহত হওয়ার কথা অস্বীকার করেছে।
প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ ব্যক্তির পরিবারের সদস্যরা জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মহম্মদপুর ডাঙ্গেরপাড়া গ্রামের চার-পাঁচজন যুবক সীমান্ত পাড়ি দিয়ে ভারতীয় সীমানায় প্রবেশ করেন। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার সরকারপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্য তাদের লক্ষ্য করে চার-পাঁচ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে মামুন (২৫) গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।
মামুনের মরদেহ তার সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করলে বিএসএফ সদস্যরা পুনরায় গুলি চালালে আলিম (২৭) নামে অপর এক যুবক আহত হন।
আহত আলিমকে ভারতের স্থানীয় লোকজন ধরে নিয়ে বিএসএফের কাছে সোপর্দ করে। বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করেছে।
এ ব্যাপারে বিজিবির-৪৭ ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল আজাদ জানান, গুলিবিদ্ধ এক বাংলাদেশির মরদেহ ভারতীয় ভুখন্ডে পড়ে আছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েছি। গতরাত থেকে বিএসএফের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাওয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here