উজিরপুরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৬টি মেহগনি গাছ ছুটির দিনে কেটে নিল ম্যানেজিং কমিটির সভাপতি

0
304

 

প্রতিনিধি উজিরপুর,(বরিশাল):
উজিরপুরের বামরাইল ইউনিয়নের খোলনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৬টি সরকারী মেহগনি গাছ কেটে মাত্র ১০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজর”ল ইসলাম খান। তিনি শুক্রবার বন্ধের দিনে বিদ্যালয়ের কোন শিক্ষকদের না জানিয়ে এ অপকর্ম করেছেন বলে অভিযোগ করেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্য রঞ্জন ঘড়ামি,সহকারী শিক্ষিকা হাসিনা মমতাজ ও হাফিজা বেগম।
শনিবার বেলা ১১ টায় সরেজমিনে খোলনা শহীদ স্মৃতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের ভবন সংলগ্ন ডানপাশের চারা চারা ৬ টি মেহগনি গাছ কাটা অবস্থায় পাওয়া যায়। প্রধান শিক্ষক সত্য রঞ্জন ঘড়ামি ও সহকারী শিক্ষিকা হাসিনা মমতাজ জানান এ গাছ গুলো ১৩/১৪ বছর আগে বিদ্যালয়ের জমিতে আমরা শিক্ষকরা মিলে রোপন করেছিলাম। গাছগুলো এখনো ছোট ছোট, বৃহস্পতিবারে স্কুল করে আমরা বাড়ি যাওয়ার সময়ও গাছগুলো দারানো ছিলো,আজ শনিবার সকালে স্কুলে এসে দেখি ৬টি মেহগনি গাছ কাটা অবস্থায় পরে আছে, এ ঘটনা শিক্ষকরা ম্যানেজিং কমিটির সভাপতি নজর”ল ইসলাম খানকে জানাতে গেলে তিনি আমাদের প্রতি তেলে বেগুনে ক্ষেপে যান এবং বলেন এ গাছ কাটা নিয়ে আপনাদের শিক্ষকদের বাড়াবাড়ির দরকার নেই,ওই গাছ আমিই শুক্রবারে সরকারী ছুটির দিনে কাটিয়ে ১০ হাজার টাকায় বিক্রী করেছি এবং ওই টাকা আমার ব্যাক্তিগত কাজে লাগবে,এ নিয়ে আপনাদের মাথা ঘামানোর প্রয়োজন নেই।
এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অফিসার শহিদূল ইসলাম জানান বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান শিক্ষক শনিবার সকালে তাকে অবহিত করলে তিনি ম্যানেজিং কমিটির সভাপতি নজর”ল ইসলাম খানকে কাটা গাছগুলো না নেওয়া বা সরিয়ে না ফেলার জন্য নির্দেশ দিয়েছেন ।
অভিযুক্ত নজর”ল ইসলাম খান জানিয়েছেন ওই গাছগুলো সরকারী সম্পদ নয়,ওখানে তারা পারিবারিক কবরস্থান নির্মান করবেন,একারনে ওই গাছগুলো কেটে বিক্রি করা হয়েছে। বিদ্যালয়ের নামে পুর্বে ৫৭ শতাংশ জমি থাকলেও বর্তমানে বি,এস অনুসারে বিদ্যালয়ের নামে মাত্র ২৯ শতাংশ জমি রয়েছে,ফলে আশপাশের সকল সম্পদই আমার ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here