বরিশালে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের চারটি মামলা

0
289

বরিশাল প্রতিনিধি ॥ অর্থ আত্মসাতের অভিযোগে বরিশাল দুর্নীতি দমন কমিশন (দুদক) ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম খান লিটনের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেছেন। লিটন ঝালকাঠী সদর উপজেলার গাভা রামচন্দ্রপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। চারটি মামলার মধ্যে বরিশাল কোতোয়ালী মডেল থানায় একটি ও ঝালকাঠী সদর থানায় তিনটি মামলা দায়ের করা হয়। মামলা চারটিতে ইউপি চেয়ারম্যান ছাড়াও ঝালকাঠী সদর উপজেলা প্রকল্প কর্মকর্তাসহ আরও তিনজনকে আসামি করা হয়েছে।
চারটি মামলার বাদি বরিশাল দুদকের উপ-সহকারী পরিচালক মোঃ জসিম উদ্দিন গাজী শনিবার দুপুরে মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, উভয়মামলার আসামি হলেন গাভা রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান লিটন। একটি মামলার আসামি হলেন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কামরুজ্জামান এবং ইউপি সদস্য মোঃ হাবিবুর রহমান।
এজাহারে উল্লেখ করা হয়, গাভা রামচন্দ্রপুর ইউনিয়নে পৃথক তিনটি উন্নয়ন কাজ না করে এবং গাছ বিক্রির টাকা থেকে মোট ৬ লাখ ৯৭ হাজার ১৮৯ টাকা আত্মসাত করেছেন ইউপি চেয়ারম্যান লিটন। উল্লেখিত উন্নয়ন কাজের প্রকল্প সভাপতি ও প্রকল্প তদারককারী হিসাবে সংযুক্ত থাকায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামরুজ্জামান ও ইউপি সদস্য হাবিবুর রহমানকে আসামি করা হয়।
টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত চেয়ারম্যান আমিনুল ইসলাম খান লিটন বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। এ কারণেই তার বিরুদ্ধে মিথ্যে মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here