“এনায়েত বাজারস্থ মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ চট্টগ্রামে বার্ষিক পুরস্কার বিতরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত”

0
315

সামছুল আলম কমল চট্রগ্রাম প্রতিনিধি:
গত ২৭ ফেব্রুয়ারি এনায়েত বাজারস্থ মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ চট্টগ্রামে বার্ষিক ক্রীড়া, শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৬ এর পুরস্কার বিতরন ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। কলেজ অধ্যক্ষ তহুরীন সবুর এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সভাপতি জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের কলেজ পরিদর্শক সুমন বড়–য়া অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মোনায়েম। বাওয়া স্কুল ও কলেজের অধ্যক্ষ মনোয়ারা বেগম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি করিম সরওয়ার, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দীন, আন্দরকিল্লার কাউন্সিলর জহরলাল হাজারী ও কলেজ গভর্নিং বডির প্রতিনিধি জামশেদুল আলম চৌধুরী, প্রকৌশলী ইকবাল করিম।
সভাপতির বক্তব্যে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, বর্তমানে দেশে নারী শিক্ষার অনেক অগ্রগতি হয়েছে। সরকার নারী শিক্ষা বিস্তারে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বিদায়ী ছাত্রীদের ভালো ফলাফলের পাশাপাশি ভালো মানুষ হয়ে দেশের কল্যাণে কাজ করার আহক্ষান জানান। তিনি অত্র কলেজের অবকাঠামোগত বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি কলেজের সার্বিক কার্যক্রমকে আরো গতিশীল করে ভালো ফলাফলের মাধ্যমে আগামি দিনের যোগ্য নাগরিক গড়ে তোলার মধ্য দিয়ে এই কলেজকে দেশের একটি মডেল বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে কলেজ পরিদর্শক সুমন বড়–য়া মহিলা কলেজের একাডেমিক ও সহশিক্ষামূলক সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে বিদায়ী ছাত্রীদের ভালো ফলাফলের মাধ্যমে সমাজে যোগ্য অবস্থান তৈরি করার আহক্ষান জানান। সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় আগামিতে সকল পাবলিক পরীক্ষায় শতভাগ পাসের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
অধ্যাপক প্রিয়াংকা চৌধুরী, অধ্যাপক তাসকিয়াতুন-নূর ও অধ্যাপক সাবর্নী দাশের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। মহিলা কলেজ চট্টগ্রামের প্রাক্তন ছাত্রী পরিষদের কর্মকর্তা লায়লা আরজুমান্দ, অধ্যাপিকা মনোয়ারা বেগম ও লুৎফুন নাহার। বক্তব্য ও পুরস্কার বিতরনী শেষে ছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here