টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচন ২০ মার্চ

0
298

আগামী ২০ মার্চ টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিল নির্বাচন কমিশন (ইসি)। দুই দফা তারিখ পেছানোর পর নতুন এই তারিখ নির্ধারণ করা হল। আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর আবদুল লতিফ সিদ্দিকী সাংসদ পদ থেকে পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসন শূন্য হয়। গত বছরের ১০ নভেম্বর টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচন হওয়ার কথা ছিল। সেখানে উপনির্বাচনের তফসিল ঘোষণা করলে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী মনোনয়নপত্র জমা দেন।

এই উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ নির্ধারিত হয়েছিল ১০ নভেম্বর, ২০১৫। কিন্তু ১৩ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র ঋণ খেলাপের অভিযোগে বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। কাদের সিদ্দিকী নির্বাচন কমিশনে আপিল করলে ১৮ অক্টোবর তাও খারিজ হয়। এরপর তিনি উচ্চ আদালতের শরণাপন্ন হন। ২১ অক্টোবর হাইকোর্ট এক আদেশে বলেন, কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ। ২২ অক্টোবর তিনি প্রতীক বরাদ্দ পান।

হাইকোর্টের ওই আদেশ স্থগিতের জন্য আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন। চেম্বার আদালত নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশনের আবেদন ২ নভেম্বর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান। এরও আগে টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচন হওয়ার কথা ছিল গত বছরের ২৮ অক্টোবর। কিন্তু তফসিল সংশোধন করে ২৮ অক্টোবরের পরিবর্তে ১০ নভেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করে কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here