কিবরিয়া হত্যা : পলাতক ১০ আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ

0
441

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় দায়ের করা বিস্ফোরক মামলায় খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ পলাতক ১০ জনের মালামাল ক্রোকের আদেশ দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহর আদালত এ আদেশ দেন। এ সময় কারাগারে থাকা ১৪ জনের মধ্যে ১১ জন এবং জামিনে থাকা আটজনের মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন। ৩১ মার্চ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। এর আগে ১১ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে হাজির করা হয়। তবে এ সময় উক্ত মামলায় কারাগারে আটক সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জের মেয়র জি কে গউছকে আদালতে হাজির করা হয়নি।

উল্লেখ্য, কিবরিয়া হত্যার ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। উভয় মামলায় মোট ৩২ জনকে আসামি করে সর্বশেষ সম্পূরক চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। এর মধ্যে ১৪ জন কারাগারে, আটজন জামিনে এবং ১০ জন পলাতক রয়েছেন। হত্যা মামলাটির বিচারকার্য বর্তমানে সিলেট দ্রুতবিচার ট্রাইব্যুনালে স্থগিত অবস্থায় রয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here