ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও উন্নত দেশ গড়তে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান রওশন এরশাদের

0
324

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও উন্নত দেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি গতকাল সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা ও দশম জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপনি বক্তৃতায় এ আহবান জানান।
তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া কোন উপায় ছিল না। গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী নির্বাচনের কোন বিকল্প ছিল না। এ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের ভিত আরো মজবুত হয়েছে।
তিনি বলেন, বর্তমান সংসদ নির্বাচনের পর বাংলাদেশ সিপিএ ও আইপিইউতে সভাপতি পদে নির্বাচিত হয়েছে। এটা এ সংসদ ও গণতন্ত্রের প্রতি বিশ্বের স্বীকৃতি।
বেগম রওশন এরশাদ তার প্রায় ৫০ মিনিটের অধিক সময়ের বক্তৃতায় সমুদ্র বিজয়, শিক্ষায় জেন্ডার সমতা অর্জন, স্বাস্থ্য খাতে সফলতা, ডিজিটাল বাংলাদেশ গঠন বিষয়সহ বিভিন্ন খাতে সাফল্যের কথা তুলে ধরেন। পাশাপাশি সমুদ্র সম্পদ আহরণ, যানজটমুক্ত নিরাপদ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা, বিদ্যুৎ, জ্বালানি খাত উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, খাদ্যে ভেজাল রোধসহ বিভিন্ন বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
তিনি বিশেষ করে জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ওপর অধিক গুরুত্ব দেন। তিনি বলেন, শুধু খাদ্যে নয় বর্তমানে জীবন রক্ষাকারী ওষুধেও ভেজাল রয়েছে। এটা বন্ধ করতে হবে। একটি সুস্থ জাতি গঠন করে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করতে এটা করা খুবই জরুরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here