সৌদি বাণিজ্য ও শিল্পমন্ত্রীর সাথে বৈঠকে বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি আমদানির আহবান আমুর

0
332

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বাংলাদেশ থেকে আরো দক্ষ জনশক্তি আমদানি করতে সৌদি বাণিজ্য ও শিল্পমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, মুসলিম ভ্রাতৃপ্রতিম দেশ হিসেবে বাংলাদেশের সাথে সৌদি আরবের ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের অনেক জনবল সৌদি আরবের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
সৌদি আরব সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু গতকাল রিয়াদে সৌদি আরবের বাণিজ্য ও শিল্পমন্ত্রী ড. তাওফিগ ফাওজান আলরাবিয়াহ্’র সাথে বৈঠককালে এ আহবান জানান।
আজ শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় প্রস্তাবিত সৌদি উন্নয়ন তহবিলের আওতায় বাংলাদেশের শিল্পখাতে সহায়তার বিভিন্ন দিক নিয়েও আলোচনা করা হয়।
বৈঠকে আমির হোসেন আমু সৌদি আরবের শিল্প ও বাণিজ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। একই সাথে তিনি প্রধানমন্ত্রীর সৌদি আরব সফরে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক পুঁজি বিনিয়োগ চুক্তি স্বাক্ষরের অনুরোধ করেন।
জবাবে সৌদি শিল্প ও বাণিজ্যমন্ত্রী বলেন, সৌদি আরব বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক পুঁজি বিনিয়োগ চুক্তি স্বাক্ষরের জন্য প্রস্তুত রয়েছে। বাংলাদেশ থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পেলেই এ চুক্তি সম্পাদন করা হবে। সুবিধাজনক সময় তিনি বাংলাদেশ সফর করবেন বলেও শিল্পমন্ত্রীকে অবহিত করেন।
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীসহ বাংলাদেশ দূতাবাস এবং সৌদি বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here