মন্ত্রীদের বক্তব্য বিচার বিভাগকে ক্ষতিগ্রস্ত করছে : অ্যাটর্নি জেনারেল

0
412

বিচার বিভাগ নিয়ে বিতর্কিত মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য সরকারের মন্ত্রীদের আহ্বান জানিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, তাঁদের বক্তব্য বিচার বিভাগকে ক্ষতিগ্রস্ত করছে। আজ রবিবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি ও আপিল বিভাগের বিচারাধীন মামলা নিয়ে সরকারের দুই মন্ত্রীর বক্তব্য অসাংবিধানিক। প্রধান বিচারপতি বিচার বিভাগের অভিভাবক। তাকে নিয়ে মন্তব্য করা সমস্ত বিচার বিভাগকে হেয় করার শামিল। এতে ন্যায়বিচার ব্যাহত হবে।

অ্যাটর্নি জেনারেল বলেন, আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে মীর কাসেম আলীর আপিলের শুনানি অনুষ্ঠিত হয়েছে। ওই শুনানিতে আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষ অংশ নিয়েছে। উভয় পক্ষে শুনানির পর আপিলের রায়ের জন্য দিন ধার্য করা হয়েছে। এরপর পুনঃশুনানির কোনো সুযোগ নেই। আগামী ৮ মার্চ মীর কাসেমের আপিলের রায়ের জন্য অপেক্ষা করতে তিনি সবাইকে আহ্বান জানান।

গতকাল শনিবার একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক আলোচনায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত যুদ্ধাপরাধী মীর কাসেম আলীর আপিল বিষয়ে তীব্র সমালোচনামূলক মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। খাদ্যমন্ত্রী এই মামলার পুনঃশুনানি দাবি করে তাতে প্রধান বিচারপতি এবং রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে অ্যাটর্নি জেনারেলকে অংশ না নেওয়ার দাবি জানান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here