বরিশালে নির্বাচনী সহিংসতায় অর্ধশতাধিক আহত ॥ ভাংচুর

0
311

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রথমধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার গৌরনদী উপজেলার নলচিড়া ও সরিকল ইউনিয়নে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় নিজ দলের বিদ্রোহী ও বিএনপি সমর্থিত প্রার্থীর কমপক্ষে ৪০জন সমর্থক আহত হয়েছেন। এসময় ২০টি মোটরসাইকেল ও একটি বাড়ি ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকেলে ও রাতের এসব হামলায় গুরুতর আহতদের শেবাচিমসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
উপজেলার নলচিড়া ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মীর মাসুদ উদ্দিন অভিযোগ করেন, আ’লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকেরা শনিবার দুপুরে প্রকাশ্যে তার আনারস মার্কার নলচিড়া বাজারের প্রধান নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। ওইদিন বিকেলে তার শতাধিক সমর্থকেরা ৫০টি মোটরসাইকেল নিয়ে পিঙ্গলাকাঠী এলাকার একটি উঠান বৈঠকে যোগদেয়ার জন্য রওয়ানা হন। পথিমধ্যে পিঙ্গলাকাঠী বাজারে বসে নৌকা মার্কার সমর্থকেরা তার সমর্থকদের ওপর অর্তকিতভাবে হামলা চালায়। এসময় তার ৪০জন কর্মী সমর্থকদের কুপিয়ে আহত ও তাদের ব্যবহৃত ২০টি মোটরসাইকেল ভাংচুর করা হয়। হামলায় গুরুতর আহত লিয়ন সরদারকে শেবাচিম ও অন্যান্যদের বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ব্যাপারে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী গোলাম হাফিজ মৃধা বলেন, আনারস প্রতীকের প্রার্থীর কর্মীরা মোটরসাইকেল মহড়া নিয়ে পিঙ্গলাকাঠী বাজারে তার সমর্থক দু’জনকে পিটিয়ে আহত করে। এসময় স্থানীয়রা তাদের ধাওয়া করে। গৌরনদী মডেল থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন জানান, পিঙ্গলাকাঠী বাজারে জনতার ধাওয়া খেয়ে ফেলে যাওয়া ১১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
অপরদিকে একইদিন সন্ধ্যায় সরিকল ইউনিয়ন পরিষদের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মঞ্জুর হোসেন মিলনের ধানের শীর্ষ প্রতীকের পোষ্টার লাগানোর অযুহাতে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকেরা মহিষা গ্রামের আ’লীগ কর্মী রনো ঋষীকে পিটিয়ে গুরুতর আহত করেছে। রনো ঋষী অভিযোগ করেন, হামলাকারীরা একইদিন রাতে তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও বাড়ির নারীদের মারধর করে আহত করেছে। স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ইউনিয়ন আ’লীগের এক প্রভাবশালী নেতার সাথে রনো ঋষীর পূর্ব বিরোধের জেরধরে এ হামলা চালিয়ে ধানের শীর্ষ প্রতীকের পোষ্টার লাগানোর মিথ্যে অপপ্রচার চালানো হচ্ছে।
এছাড়া রবিবার সকালে জেলার উজিরপুরের সাতলা ইউনিয়নের আ’লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোঃ তাজিম মোল্লা কর্তৃক নৌকা মার্কার সমর্থক দক্ষিন সাতলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শাহীন মোল্লা, মোবারেক হোসেন, শ্যাম সমদ্দার ও কবির বিশ্বাসকে মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এছাড়া জেলার বাকেরগঞ্জের কবাই ইউনিয়নে জাতীয় পার্টির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ রফিকুল ইসলাম সবুজের গণসংযোগকালে আ’লীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের হামলায় জাপা প্রার্থীসহ কমপক্ষে আটজন গুরুতর আহত ও সাতটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here