সচিবদের জন্য নির্মিত হচ্ছে অত্যাধুনিক ফ্ল্যাট

0
500

রাজধানীর ইস্কাটনে ২৭৪ কোটি টাকা ব্যয়ে ১১৪টি ফ্ল্যাট নির্মাণ করতে যাচ্ছে সরকার। সাড়ে ৭ বিঘা জমিতে সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য এসব ফ্ল্যাট নির্মাণ করা হবে। উন্নতমানের আবাসনের ব্যবস্থা করা হবে।

২০১৮ সালের জুনের মধ্যে ফ্ল্যাটগুলো নির্মাণ করা হবে। মঙ্গলবার পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এ সংক্রান্ত প্রকল্পের অনুমোদন দেয়া হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।
গণপূর্ত অধিদফতর সূত্র জানায়, রমনার ইস্কাটনে ৭ দশমিক ৬৩১ বিঘা সরকারি জমিতে বিদ্যমান পাঁচটি ভবন (১-৫নং) রয়েছে। যেখানে সরকারের পাঁচজন গুরুত্বপূর্ণ ব্যক্তি বসবাস করেন। প্রকল্পের আওতায় এসব ভবন ভেঙে তিনটি ভবনে ১১৪টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এতে ১১৪ জন সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের পরিবারকে আবাসন সুবিধা দেয়া হবে। প্রতিটি ২০ তলা ভবনে ৩৮টি করে ফ্ল্যাট নির্মাণ করা হবে।

সিনিয়র সচিবদের জন্য ৩ হাজার ৪৯০ বর্গফুটের ৩৮টি ফ্ল্যাট ও সচিবদের জন্য ৩ হাজার ৪৭০ বর্গফুটের ৩৮টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। অন্যদিকে গ্রেড-১ কর্মকর্তাদের জন্য ৩ হাজার ৪৫৫ বর্গফুট আয়তনের ৩৮টি ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। ৩৭১ দশমিক ৬০ বর্গমিটার আয়তনের চারতলাবিশিষ্ট একটি স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের পাশাপাশি পানি সরবরাহ ও বিদ্যুতায়নের আধুনিক ব্যবস্থাও থাকবে।

৩৭১ দশমিক ৬০ বর্গমিটার আয়তনে চারতলাবিশিষ্ট একটি কমিউনিটি বিল্ডিং নির্মাণ করা হবে। পাশাপাশি আমলাদের জন্য আধুনিক আবাসন ব্যবস্থার পাশাপাশি সুইমিং পুল, লন টেনিস ও ব্যাডমিন্টন কোর্ট, গভীর নলকূপ, এসটিপি, ড্রিংকিং ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনসহ আনুষঙ্গিক কাজ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here