মাগুরায় বন্দুক যুদ্ধে লিটন ডাকাত নিহত পিস্তল ও গুলি উদ্ধার

0
281

 

মাগুরা প্রতিনিধি :
ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা সদরের কছুন্দি এলাকায় আজ সোমবার ভোরে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে অমিনুল ইসলাম ওরফে লিটন ডাকাত নিহত হয়েছে। এসময় আহত হয়েছে ৪ পুলিশ সদস্য। ঘটনা স্থল থেকে পুলিশ নাইন এমএম পিস্তল, গুলি, ম্যাগজিন, রামদা, চাপাতি উদ্ধার করেছে।

নিহত ডাকাত লিটন সদর উপজেলার আজমপুর গ্রামের ইদ্রিস মোল্লার ছেলে।

পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ জানান, আজ ভোর রাতে ঢাকা- খুলনা মহাসড়কের কছুন্দি এলাকায় একদল ডাকাত রাস্তায় গাছ ফেলে যানবাহনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে সদর থানার টহল পুলিশ ঘটনা স্থলে পৌছালে ডাকাতরা পুলিশের উপর গুলি চালায়। এ সময় পুলিশ পাল্টা গুলি চালালে ডাকাত দল পিছু হটে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনা স্থলে আন্তজেলা ডাকাত দলের সদস্য অমিনুল ইসলাম ওরফে লিটন ডাকাতে গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে। লাশের পাশ থেকে পুলিশ একটি নাইন এমএম পিস্তল, ৫ রাউন্ড পিস্তল, ও ৯ রাউন্ড বন্দুকের গুলি, একটি ম্যাগজিন, ২ টি রামদা, ১টি, চাপাতি, গাছকাটা করাত, সাবল উদ্ধার করে।
এসময় তাজ উদ্দিন, কামরুল ,মামুন ও লাল মিয়া নামে ৪ পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে। তাদের মাগুরা মাগুরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
বন্দুক যুদ্ধে নিহত ডাকাত সর্দার লিটনের নামে মাগুরা সদর থানা ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। একটি মামলায় আদালতে তার ১৬৪ ধারায় স্বীকারোক্তি ও সম্প্রতি ফেসবুকের মাধ্যমে সনাক্ত ও পরে গ্রেফতার বাবুল ডাকাত ১৬৪ ধারায় জবানবন্ধী প্রদানকালে মাগুরায় সংঘটিত একাধিক ডাকাতির সাথে তার জড়িত থাকার কথা বলেছে বলে জানান মাগুরা পুলিশ সুপার এহসান উল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here