মিসিসিপিতে হিলারি-ট্রাম্পের জয়

0
343

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের লড়াইয়ে হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প আরও এক ধাপ এগিয়ে গেলেন। মিসিসিপিতে নিজ নিজ দলের প্রার্থিতা নির্বাচন প্রক্রিয়ায় জয় পেলেন দুজনেই।

রিপাবলিকান দলে ট্রাম্প মিসিসিপির পাশাপাশি মিশিগানেও জয় পেয়েছেন। আর ডেমোক্রেট দলে মিসিসিপিতে হিলারি জয় পেলেও তার প্রধান প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের সঙ্গে  মিশিগানে তুমুল লড়াই চলছে। এখানে হিলারির জয় পাওয়ার সম্ভাবনা কম।

এখন পর্যন্ত আন্তজার্তিক সংবাদ মাধ্যমে পাওয়া খবরে জানা গেছে, মিসিসিপিতে ৮৩ শতাংশ ভোট পেয়ে বিশাল জয় পেয়েছেন হিলারি। এ অঙ্গরাজ্যে ২৮ জন ডেলিগেটের ভোটও পেয়েছেন তিনি। আর স্যান্ডার্স এখানে ১৬ দশমিক ১ শতাংশ ভোট ও একজন ডেলিগেটের সমর্থন পেয়েছেন।

মিশিগানে এখনো ফল ঘোষিত না হলেও স্যান্ডার্সের জয় পাওয়ার সম্ভাবনা খুব বেশি। শেষ খবর পাওয়া পর্যন্ত স্যান্ডার্স এখানে ৫০ দশমিক ৩ শতাংশ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আর হিলারি ৪৭ দশমিক ৭ শতাংশ ভোট পেয়ে প্রতিযোগিতায় রয়েছেন।

এদিকে, রিপাবলিকান দলের দ্বৈরথে মিসিসিপিতে ৪৮ দশমিক ২ শতাংশ ভোট ও ২০ জন ডেলিগেটের সমর্থন পেয়ে বিজয়ী হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। ৩৬ দশমিক ২ শতাংশ ভোট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন টেড ক্রুজ। আর ৮ দশমিক ৩ ও ৪ দশমিক ৯ শতাংশ ভোট নিয়ে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছেন যথাক্রমে জন কাসিচ ও মার্কো রুবিও।

মিশিগানে ৩৭ দশমিক ১ শতাংশ ভোট ও ২১ ডেলিগেটের সমর্থন পেয়ে বিজয়ী হয়েছেন ট্রাম্প। ২৪ দশমিক ৭ শতাংশ ভোট ও ১২ ডেলিগেটের সমর্থন নিয়ে এ অঙ্গরাজ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছেন টেড ক্রুজ। আর ২৪ দশমিক ৩ ভোট ও ১৫ ডেলিগেটের সমর্থন নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন জন কাসিচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here