তামিমের সেঞ্চুরিতে বিশ্বকাপের সুপার টেনে বাংলাদেশ

0
325

ড্যাশিং ওপেনার তামিম ইকবালের অনবদ্য সেঞ্চুরির উপর ভর করে ওমানকে উড়িয়ে দিয়ে টুয়েন্টি টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের সুপার টেনে উঠেছে বাংলাদেশ। প্রথমরাউন্ডে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ওমানকে ডার্ক-ওয়ার্থ লুইস (ডিএল) মেথডে ৫৪ রানে হারিয়েছে টাইগাররা। এই জয়ে সুপার টেনে গ্রুপ-২এ খেলবে বাংলাদেশ। সেখানে তাদেও প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও পাকিস্তান। সুপার টেনে আগামী ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে নিজেদেও প্রথম ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী।
ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ওমান।ব্যাটিং-এ নেমে ওমান বোলারদেও একাই শাসন করেন তামিম। ইনিংসের শেষ পর্যন্ত উইকেটে থেকে টি-২০ ক্যারিয়ারে সেঞ্চুরি তুলে নেন তিনি। ১০টি চার ও ৫টি ছক্কায় ৬৩ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন তামিম। এছাড়া সাব্বির রহমান ৪৪, সাকিব আল হাসান ১৭ ও সৌম্য সরকার ১২ রান করেন। ফলে ২ উইকেটে ১৮০ রান পায় বাংলাদেশ।
জবাবে ব্যাট হাতে নেমে কয়েকবারই বৃষ্টির বাগড়ায় পড়ে ওমানের ব্যাটসম্যানরা। ফলে ডিএল মেথডে ম্যাচ জয়ের জন্য ১২ ওভারে ১২০ রানের টার্গেট পায় ওমান। সেই রান করতে গিয়ে সাকিবের স্পিন বিষে ছাড়খাড় হয়ে যায় তারা। ১২ ওভারে ৯ উইকেটে ৬৫ রানের বেশি করতে পারেনি ওমান। ফলে ম্যাচ জিতে সুপার টেন নিশ্চিত করে বাংলাদেশ। সাকিব ১৫ রানে নেন ৪ উইকেট। ম্যাচের সেরা হয়েছেন তামিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here