পাইকগাছায় ইউএনও’র বিরুদ্ধে জাতীয় নৌকা প্রতীক পদদলিত ভাঙচুরের অভিযোগে প্রতিবাদ সমাবেশ : অর্ধদিবস হরতালের ডাক : ইউএনও লাঞ্চিত

0
272

পাইকগাছা ব্যুরো ॥
পাইকগাছায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীনের বিরুদ্ধে ইউপি নির্বাচনে আ’লীগ প্রার্থীর জাতীয় নৌকা প্রতীক পদদলিত করে ভাঙচুরের অভিযোগে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত, অর্ধদিবস হরতালের ডাক, ইসি বরাবর অভিযোগ, সর্বশেষ খুলনায় যাওয়ার পথে কতিপয় যুবকদের হাতে লাঞ্চিত হয়েছেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যার পর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন চাঁদখালী ইউপির মৌখালী বাজারে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে তালা-চাবি প্রতীকের প্রার্থীকে ৩ হাজার টাকা জরিমানা করেন। এ সময় ইউএনও প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টার শ্যালক আ’লীগনেতার বুকে নৌকা প্রতীকের ব্যাচ খুলে ফেলার নির্দেশ দেন এবং রাস্তার উপর টাঙানো হার্ডবোর্ডের তৈরী নৌকা প্রতীক নামিয়ে পদদলিত করে ভাংচুর করে পুকুরে ফেলে দেন বলে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন। এদিকে বাঙালীর অহংকার নৌকা প্রতীক ভাঙচুরের ঘটনায় ইউএনও মোহাম্মদ কবিরউদ্দীন মুক্তিযুদ্ধ বিরোধী পাকিস্তানপন্থী লোকদের উৎসাহিত করেছেন উল্লেখ করে তাকে অপসারণ ও শাস্তির দাবীতে গতকাল দুপুরে আ’লীগ আয়োজিত মৌখালী হাইস্কুল চত্ত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ থেকে স্থানীয় এমপি শেখ মোঃ নূরুল হক আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে আগামী কাল নির্বাচনী এলাকায় অর্ধদিবস হরতালের ডাক দেন। এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, ডেপুটি কমান্ডার আব্দুর রাজ্জাক মলঙ্গী, এমপিপুত্র শেখ মনিরুল ইসলাম, আকতারুজ্জামান সুজা ও চেয়ারম্যানপ্রার্থী মুনছুর আলী গাজী প্রমুখ। এদিকে এ ঘটনায় রাতেই উপজেলা নির্বাহী অফিসার সড়ক পথে খুলনা যাওয়ার পথে তালার জাতপুর নামকস্থানে কতিপয় যুবকদের হাতে লাঞ্চিত হয়েছেন বলে জানা গেছে। এ বিষয়ে ইউএনও কবিরউদ্দীনের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তার মতামত নেয়া সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে অপসারণ করা হয়েছে কিনা জেলা প্রশাসনে যোগাযোগ করেও কোন তথ্য পাওয়া যায়নি। এদিকে ইউএনওর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবীতে গতকাল উপজেলা আ’লীগ আহবায়ক গাজী মোহাম্মদ আলী ও সদস্য সচিব মোঃ রশীদুজ্জামান ইসি বরাবর অভিযোগ করেছেন বলে তারা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here