আগৈলঝাড়ার নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

0
247

 

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি:
কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ২২মার্চ অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষে বরিশালের আগৈলঝাড়ায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
উপজেলা নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ঠ প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নের ৪৫টি ভোট কেন্দ্রের আইন শৃংখলা রক্ষায় ইতোমধ্যেই ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ভোট গ্রহনের লক্ষে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার নিয়োগসহ নির্বাচনী সরঞ্জাম উপজেলায় পৌছেছে।
আইন শৃংখলা রক্ষায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিষ্ট্রেট দেবী চন্দ ছাড়াও দুই জন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। প্রয়োজনে আরও ম্যাজিষ্ট্রেট পাওয়া যাবে বলে জানান ইউইনও দেবী চন্দ। এছাড়াও ১৩ সদস্য বিশিষ্ট ভিজিলেন্স ও অবজারবেশন টিম গঠন করা হয়েছে। গতকাল রোববার সকালে বিজিবি সদস্যরা বিভিন্ন ইউনিয়নে টহল ও নজরদারি শুরু করেছে।
এছাড়াও ইন্সপেক্টর পদমর্যাদাসহ ২৫০জন পুলিশ সদস্য, দুই প্লাটুন বিজিবি, ৭৬৫জন আনসার, র‌্যাব ও মোতায়েন করা হয়েছে। ২০মার্চ থেকে নির্বাচনের পর দিন ২৩ মার্চ পর্যন্ত আইন শৃংখলা বাহিননীর সদস্যরা মাঠে থাকবেন।
প্রতি ভোট কেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্বে থাকবে ১জন অস্ত্রধারী পুশিল অফিসারসহ ৩জন পুলিশসদস্য, অস্ত্রধারী ১জন পিসি, ১জন এপিসিসহ ১৭জন আনসার সদস্য।
এছাড়াও ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব ও বিজিবির সদস্য টহলের দ্বায়িত্বে থাকবে। উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪৫টি ভোট কেন্দ্রের মধ্যে পুলিশ ২৪টি কেন্দ্রকে ঝুকিপূর্ন ও ২১টি কেন্দ্র সাধারন কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে। উপজেলার পাঁচটি ইউনিয়নে ১লাখ ৬হাজার ১শ ৭৮জন ভোটার ৪৫টি কেন্দ্রে ভোট প্রদান করবেন।
এরমধ্যে রাজিহার ইউনিয়নে ২২৭৫৫জন, বাকাল ইউনিয়নে ১৮৩১২জন, বাগধা ইউনিয়নে২১১৫১জন, গৈলা ইউনিয়নে ২৩৩৭৪জন ও রতœপুর ইউনিয়নে ২১১২৬জন ভোটার রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here