‘সব প্রক্রিয়া মেনেই গুলি চালানো হয়েছে’

0
290

বিজিবির মহাপরিচালক আজিজ আহমেদ বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মঠবাড়িয়া ও টেকনাফে পরিস্থিতি নিয়ন্ত্রণে সব প্রক্রিয়া মেনেই গুলি চালানো হয়েছে। তবে, এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত। আজ বৃহস্পতিবার সকালে বিজিবি সদর দপ্তরে বিজিবি সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য মোবাইল চিকিৎসা সেবার উদ্বোধনকালে তিনি একথা বলেন। আজিজ আহমেদ বলেন,এটা ইচ্ছাকৃতভাবে নয়, দায়িত্ব পালনকালে যে ধরনের প্রক্রিয়া মানা দরকার তার প্রত্যেকটা মেনেই গুলি চালানো হয়েছে। তবে, এমন ঘটনা অনাকাঙ্ক্ষিত ও এমন ঘটনা কখনও প্রত্যাশিত নয়।

বিজিবি গুলি করতে চায়নি দাবি করে আজিজ বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় লোকজন সহযোগিতা না করায় এ ধরনের ঘটনার অবতারণা হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করতে গিয়ে কখনও কখনও অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়া অস্বাভাবিক কিছু নয়। দায়িত্ব পালন করতে গিয়ে যদি পরিস্থিতি বাধ্য করে ভবিষ্যতেও গুলি চালাতে বিজিবি বাধ্য হবে বলে যোগ করেন আজিজ আহমেদ।

তিনি বলেন, কোনো জায়গায় স্থানীয় লোকজন অসহযোগিতা করলে আর কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায়ভার আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর বর্তায় না। এ পরিস্থিতি যারা সৃষ্টি করছে, তাদের ওপর এর দায়ভার বর্তায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here