রিট খারিজ হওয়ায় জামায়াতের হরতাল প্রত্যাহার

0
366

রাষ্ট্রধর্ম ইসলামকে চ্যালেঞ্জ করে করা রিট খারিজ হওয়ায় দেশব্যাপী চলমান আজকের সকাল-সন্ধ্যার হরতাল কর্মসূচি প্রত্যাহার করেছে নিয়েছে জামায়াতে ইসলামী। আজ সোমবার বেলা পৌনে ৩টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন। বিবৃতিতে ডা. শফিক বলেন, সংবিধান থেকে রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামকে বাদ দেয়ার যে ষড়যন্ত্র করা হয়েছিল তার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আহুত আজ ২৮ মার্চ-এর হরতাল চলাকালীন হাইকোর্ট শুনানি শেষে আবেদনকারীদের আবেদন খারিজ করে দেয়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আজকের দিনের পরবর্তী সময়ের জন্য চলমান হরতাল প্রত্যাহার করার ঘোষণা প্রদান করছি। আজকের এই ঐতিহাসিক বিজয় নির্দিষ্ট কোন দল, ব্যক্তি বা গোষ্ঠীর বিজয় নয়। এদেশের ১৬ কোটি মানুষেরই বিজয়।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রের প্রতিবাদে আজকের হরতাল সফল করার জন্য সমগ্র দেশবাসীকে আমরা আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি এবং এই প্রতিবাদ কর্মসূচিতে বিভিন্ন ইসলামী দল, সংস্থা, সংগঠন, আইনজীবী ও বাংলাদেশের আপামর জনসাধারণ যে ঐতিহাসিক ভূমিকা পালন করেছেন আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তাদেরকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি। ভবিষ্যতেও জনগণের স্বার্থ ও ইসলামী ঐতিহ্য সংরক্ষণ এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দলমতের উর্ধ্বে উঠে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলে নাগরিক দায়িত্ব পালন করার জন্য আমরা আপামর দেশবাসীকে আহ্বান জানাচ্ছি।

জামায়াত সেক্রেটারি বলেন, জামায়াতে ইসলামী ঈমান ও ইসলাম রক্ষা এবং দেশ ও জাতির প্রয়োজনে অন্যায়ের কাছে মাথানত করবে না। দেশ এবং জাতির কাঁধে কাঁধ মিলিয়ে আপোষহীন ও নিয়মতান্ত্রিক পন্থায় সর্বাত্মক সংগ্রাম চালিয়ে যাবে। সর্বপরি জনগণের প্রাণের দাবি বাস্তবায়িত হয় আমরা মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করছি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here