ইউপি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : হানিফ

0
290

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনকে ত্রুটিপূর্ণ বলার কোনো সুযোগ নেই।
তিনি বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বিশাল সংখ্যক কেন্দ্রের মধ্যে মাত্র ২২টিতে ছোট-খাট ত্রুটি-বিচ্যুতির কারণে ভোট গ্রহণ স্থগিত হয়েছে। তাই নির্বাচনকে ত্রুটিপূর্ণ বলার সুযোগ নেই। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে।
হানিফ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
মাহবুব উল আলম হানিফ বলেন, আজকে সারাদেশে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট হয়েছে। এসব এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। কারণ আওয়ামী লীগ চায়, প্রত্যেকটি নির্বাচন অবাধ, সুষ্ঠ এবং নিরপেক্ষ হোক। কারণ আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাসী।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ বিশ্বাস করে জনগণ যাতে তাদের ভোট নির্বিঘেœ দিয়ে পছন্দের প্রার্থী নির্বাচিত করতে পারে। সেই লক্ষেই দল এবং সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে সহায়তা করা হয়েছে। ভবিষ্যতেও করা হবে।
ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যারা জনপ্রতিনিধি নির্বাচিত হবেন। তারা নির্বাচন পরবর্র্তী পর্যায়ে কোন রকম সংঘাত-সহিংসতায় না গিয়ে সবাইকে সাথে নিয়ে জনপ্রতিনিধি হিসেবে এলাকার উন্নয়ন কর্মকান্ড করবেন। এটাই আমাদের প্রত্যাশা।
ইউপি নির্বাচন নিয়ে বিএনপির দেয়া বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, জনগণ থেকে বিচ্ছিন্নতার কারণে বিএনপি এখন কোন কারণ ছাড়াই মিথ্যা-কাল্পনিক, অসত্য নালিশ করে নালিশের দলে পরিণত হয়ে গেছে। নালিশ এবং অভিযোগ করাই এখন তাদের মূল লক্ষ্য।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, উপ-প্রচার প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী ও এস এম কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here