ইউপি নির্বাচনে সার্বিক নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
310

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সার্বিক নিরাপত্তায় আইনশৃংখলারক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।
তিনি বলেন, স্বার্থান্বেষী মহল, সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠীকে বাংলার জনগণ কখনোই সমর্থন দেয়নি ভবিষ্যতেও দিবে না। যে কোন ধরনের অপতৎপরতা রুখে দিতে গোয়েন্দা নজরদারি রয়েছে।
তিনি আজ সকালে যাত্রাবাড়ির করাতিটোলা সিএমএস মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাহাবুদ্দিন সরদার।
অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন করাতিটোলা সিএমএস মেমোরিয়াল হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো: বজলুর রহমান ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,ইউপি নির্বাচনে দেশের কয়েকটি এলাকায় স্থানীয় প্রভাবশালীদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটেছে।তবে আইনশৃংখলারক্ষাকারী বাহিনীর সদস্যরা তাৎক্ষণিকভাবে ওই সংঘর্ষের ঘটনাগুলি নিয়ন্ত্রণে এনেছে।
তিনি বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।এখন উৎপাদিত খাদ্যশস্য দেশের চাহিদা পূরণ করে বিদেশেও রপ্তানি হচ্ছে।দেশ আজ শিক্ষা, প্রযুক্তি ও জ্ঞানবিজ্ঞানে অগ্রগামী।
আসাদুজ্জামান খান কামাল বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার চেয়েছিল বাংলাদেশকে মধ্য আয়ের দেশে রূপান্তর করতে । ২০২১ সালের আগেই দেশ মধ্যআয়ের দেশে পরিণত হবে।
তিনি বলেন,নাশকতা, জঙ্গিবাদ,ও সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে দেশকে পিছিয়ে দেবার সুযোগ নেই। দেশ এগিয়ে যাচ্ছে। আগামীতেও কারো সাহায্য ছাড়াই উন্নত দেশে পরিণত হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একজন দূরদর্শী বিশ্বনেত্রী উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি (শেখ হাসিনা) তাৎক্ষণিক সিদ্ধান্ত নিতে পারেন।তার সুযোগ্য নেতৃত্বেই আজ জাতি শিক্ষায় আলোকিত হচ্ছে।প্রধানমন্ত্রীর সিদ্ধান্তেই প্রতি বছরের ন্যায় এবছরও পয়লা জানুয়ারি ৩৭ কোটি বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here