বরিশালে এইচএসসি পরীক্ষা শুরু

0
299

বরিশাল প্রতিনিধি ॥ বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা রবিবার নির্ধারিত সময় সকাল ১০টায় শুরু হয়েছে। প্রথমদিনেই শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।
শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এবার বরিশাল বোর্ডে মোট ৩১৫টি কলেজ থেকে ৬২ হাজার ৪৮৫ জন পরীক্ষার্থী ১০৯টি কেন্দ্রে অংশগ্রহন করেছে। বিভাগের ৬ জেলার বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা ও ভোলা জেলার মোট পরিক্ষার্থীদের মধ্যে ৩২ হাজার ৬৮০ জন ছাত্র এবং ২৯ হাজার ৮০৫ জন ছাত্রী। এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৪৮ হাজার ২৫৮ জন, অনিয়মিত রয়েছে ১৩ হাজার ৯৭৭ জন, জিপিএ উন্নয়ন ২১৫ জন এবং প্রাইভেট পরীক্ষাথী রয়েছে ৩৫ জন। মানবিক বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৩১ হাজার ৮৮৬ জন, বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৫৭৩ জন এবং বাণিজ্য বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ২১ হাজার ২৬ জন। এরমধ্যে বরিশাল জেলার ৩৯টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২২ হাজার ৫০৪ জন, ঝালকাঠি জেলার ১১টি কেন্দ্রে ৫ হাজার ১৯৮ জন, পিরোজপুর জেলার ১৬টি কেন্দ্রে ৮ হাজার ৬০৮ জন, বরগুনা জেলায় ১১টি কেন্দ্রে ৬ হাজার ৬৩৭ জন, পটুয়াখালী জেলার ১৮টি কেন্দ্রে ১১ হাজার ৪১৯ জন এবং ভোলা জেলার ১৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ১১৯ জন।
বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে বলেন, পরীক্ষার্থীরা সুন্দর পরিবেশে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। প্রশ্নপত্র নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কোন অবস্থাতেই প্রশ্নপত্র ফাঁসের সম্ভাবনা নেই। কিছু দুষ্ট প্রকৃতির লোক গুজব সৃষ্টি করে। এ ধরনের গুজব যারা ছড়াবে তাদের বিরুদ্ধে অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here