৪০ মুক্তিযোদ্ধার নাম গেজেটভুক্ত না করা প্রশ্নে হাইকোর্টের রুল

0
387

পাবনা জেলার সুজানগর উপজেলার ৪০ জন মুক্তিযোদ্ধার নাম চূড়ান্ত গেজেটভুক্ত না করা কেন অবৈধ ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।
আজ মঙ্গলবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো: খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়। আগামী ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে মুক্তিযোদ্ধাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
আইনজীবী তৌফিক ইনাম টিপু সাংবাদিকদের বলেন, ২০১৪ সালের ১৭ নভেম্বর পাবনা জেলার সুজানগর উপজেলার ৭০ জন সাময়িক সনদপ্রাপ্ত এবং ভারত থেকে প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সরকার কর্তৃক গঠিত “জেলা যাচাই কমিটি বাছাই কমিটি” প্রকৃত মুক্তিযোদ্ধা গেজেটভুক্তির অনুমোদন ও সুপারিশ করে পত্র প্রেরণ করে।
এর মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ২০১১ সালের ১৮ সেপ্টেম্বর ১৬ জন মুক্তিযোদ্ধাকে গেজেট ভুক্ত করে। মন্ত্রণালয়ের এই সিন্ধান্তে সংক্ষুব্ধ হয়ে ৪০ মুক্তিযোদ্ধা হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন। আজ সেই রিটের শুনানির পর আদালত রুল জারি করে আদেশ দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here