পাবনায় মহানায়িকা সুচিত্রা সেন’র ৮৫তম জন্মদিন পালিত

0
318

পাবনা প্রতিনিধি :
নানা অনুষ্ঠানে আর আনন্দঘন পরিবেশের মধ্যদিয়ে নিজ জন্মভিটা পাবনায় পালিত হলো উপমহাদেশের বাংলা চলচ্চিত্রের প্রয়াত মহানায়িকা সুচিত্রা সেনের ৮৫তম জন্মদিন।
পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স প্রধান অতিথি হিসেবে কেক কেটে ও র‌্যালির মাধ্যমে ৫ দিনব্যাপী সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন। বুধবার দুপুর সাড়ে ১২টায় শহরের দিলালপুরস্থ সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে এই কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে মহানায়িকা সুচিত্রা সেনের ছোটবেলার বিদ্যাপীঠ পাবনা টাউন গালর্স হাইস্কুলে বেলা ১০ টায় কেক কাটার আয়োজন করা হয়। অন্যদিকে বেলা ১১ টায় পাবনা প্রেস ক্লাবের ভিআইপি অডিটোরিয়ামে সুচিত্রা সেন চলচ্চিত্র সংসদ পাবনার আয়োজনে জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে পাবনার বিশিষ্ট জনেরা মহানায়িকার বিভিন্ন বিষয়ে আলোকপাত ও শুভেচ্ছা বক্তব্য দেন। পরে কেক কেটে একে অপরকে খাইয়ে জন্মদিন পালন করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ও পাবনা জেলা প্রশাসনের আয়োজনে মহানায়িকা সুচিত্রা সেনের পৈত্রিক নিবাস থেকে কেক কেটে জন্মদিন পালনের পর ঢাকঢোল, সাউন্ড সিস্টেমসহ বর্ণিল সাজে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নু, জেলা প্রশাসক রেখা রানী বালো, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ডা. রাম দুলাল ভৌমিক, অতিরিক্ত জেলা প্রশাসক মুন্সী মো: মনিরুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, পাবনা সরকারী এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ এই র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মুক্ত মাঠে ৫ দিন ব্যাপী চলচ্চিত্র উৎসব স্থলে গিয়ে শেষ করা হয়। এদিন সন্ধ্যায় শহরের সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান, আলোচনা সভা ও সুচিত্রা অভিনীত চলচ্চিত্র প্রদর্শিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here