নর্থইস্ট-আসিয়ান বিজনেস সামিটে যোগ দিতে ভারত গেছেন তোফায়েল আহমেদ

0
288

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বুধবার সকালে ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের আমন্ত্রণে নর্থইস্ট বিজনেস সামিটে যোগ দেওয়ার উদ্দেশ্যে ভারত গেছেন।
ইন্ডিয়ান চেম্বার অব কমার্স, ভারতের মিনিস্ট্রি অব ডেভলপমেন্ট অব নর্থ ইস্টার্ন রিজিওন ও মনিপুর রাজ্য সরকারের সহযোগিতায় আগামী ৭ ও ৮ এপ্রিল ভারতের মনিপুরস্থ ইম্ফলে এ বিজনেস সামিট অনুষ্ঠিত হচ্ছে।
ভারত সরকারের এ্যাক্ট-ইষ্ট পলিসির ফলশ্রুতিতে সেদেশের উত্তর-পূর্বাঞ্চলে ব্যবসা বাণিজ্য বৃদ্ধি পেয়েছে এবং আন্তর্জাতিক বাণিজ্য ও বৈদেশিক বিনিয়োগের সুযোগ সৃষ্টি হয়েছে।
ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সাথে বাণিজ্য সম্ভাবনা ও সুযোগ এবং পার্শবর্তী দেশ, বিশেষ করে আসিয়ান ভুক্ত দেশ সমুহের নিকট তুলে ধরার জন্য এ সামিটের আয়োজন করা হয়েছে।
এ সামিটে ভারতের কেন্দ্রীয় সরকারের ডেভেলপমেন্ট অফ নর্থ-ইষ্টার্ন রিজিওন বিষয়ক প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং সভাপতিত্ব করবেন এবং মনিপুর রাজ্যের চিফ মিনিস্টার অকরাম আইবোবি সিং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ৭ অক্টোবর সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।
বাণিজ্যমন্ত্রী এ শীর্ষ সম্মেলনে বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে ভারত ও আসিয়ান ভুক্ত দেশ সমুহের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় করবেন।
বাংলাদেশের বাণিজ্য প্রসারে তথা অর্থনৈতিক উন্নয়ন সংক্রান্ত নীতি নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।
ভারতের কেন্দ্রীয় সরকারের বাণিজ্য ও শিল্প মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নির্মলা সিথারামনসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিগণ বক্তব্য রাখবেন।
আগামী ৮ এপ্রিল মন্ত্রী দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here