আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি ঘোষণা

0
300

দুই ভাগে বিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। নগর কমিটি এখন থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ- এ দুই নামে পরিচালিত হবে। আজ রবিবার বেলা ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নতুন দুই কমিটির শীর্ষনেতাদের নাম ঘোষণা করেন।

সৈয়দ আশরাফ ঢাকা মহানগর আওয়ামী লীগের দক্ষিণে সভাপতি হিসেবে বর্তমান লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হিসেবে মহানগরের বর্তমান সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদকে এবং উত্তরে সভাপতি হিসেবে সংসদ সদস্য একেএম রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক হিসেবে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত মো. সাদেক খানের নাম ঘোষণা করেন।

একই সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগের থানা কমিটিগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের নামও ঘোষণা দেন সৈয়দ আশরাফ। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এতো বড় ঢাকা মহানগরকে দুই ভাগে ভাগ করায় নতুন কমিটির কাজকর্মে গতি আসবে। নতুন নেতৃত্ব আগের চেয়ে ভালো করবেন। এর আগে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি হিসেবে প্রয়াত ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজকে চূড়ান্ত করা হয়েছিলো। গত ২৩ জানুয়ারি এম এ আজিজ মারা যাওয়ায় লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতকে সভাপতি হিসেবে চূড়ান্ত করা হয়।

এর আগে গত বছরের এপ্রিলে ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের পর কেন্দ্রীয় নেতা সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ও সাবেক বাণিজ্যমন্ত্রী ফারুক খানকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের জন্য পৃথক দুই কমিটি করার দায়িত্ব দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১২ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। কাউন্সিলের দীর্ঘ দিন পরেও কমিটি ঘোষণা করা হয়নি। অবশেষে রোববার শেষ হতে যাচ্ছে সেই প্রতীক্ষার।

আওয়ামী লীগের ঢাকা মহানগর শাখার সর্বশেষ কমিটি গঠিত হয় ২০০৩ সালের ১৮ জুন। ওই বছরের জুনে সম্মেলন অনুষ্ঠিত হলেও পরের বছর ২০০৪ সালের ১ এপ্রিল মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। পরবর্তীতে ২০০৬ সালের নভেম্বরে মারা যান মোহাম্মদ হানিফ। তার মৃত্যুর পর এক নম্বর সহ সভাপতি ওমর আলী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব চালিয়ে যেতে থাকেন। এরপর ওয়ান-ইলেভেনের পরিবর্তিতে পরিস্থিতিতে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান ৬ নম্বর সহ সভাপতি এম এ আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here