টেন্ডুলকারের সাথে কোহলির তুলনা ঠিক না: কপিল

0
392

বিরাট কোহলি দারুণ ধারাবাহিক। তার প্রশংসা চারদিকে। অনেকে আবার প্রশংসা করতে গিয়ে কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সাথে তার তুলনা করে ফেলছে। এটা পছন্দ হচ্ছে না ভারতকে প্রথম ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেবের। এই কিংবদন্তি অল রাউন্ডার মনে করেন, এই তুলনা অনৈতিক।

“এই দুজনার মধ্যে তুলনা করতে হবে কেন? শচীন একজন লিজেন্ড। কোহলি এখনো প্রাথমিক পাঠের খেলা খেলছে। বর্তমানে এই তুলনা করা আমার কাছে ভুল মনে হয়”- বলেছেন ১৯৮৩ বিশ্বকাপ জেতা কপিল।

এমএস ধোনির প্রসঙ্গ এলো। ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠতে ব্যর্থ ধোনির দল। ধোনিকে কি এখনো অধিনায়ক রাখার দরকার আছে? কপিল এটা ধোনি ও নির্বাচকদের ওপর ছেড়ে দিতে বললেন, “এটা তাকে ও নির্বাচকদের ঠিক করতে দিন। দরকার পড়লে নির্বাচকরা পরিবর্তন আনবে। এটা তাদের ব্যাপার।” কপিল অবশ্য বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স নিয়ে হতাশ নন, “দারুণ হয়েছে। কিন্তু নির্দিষ্ট দিনে প্রতিপক্ষ আমাদের ধ্বসিয়ে দিয়েছে। তারা অসাধারণ ছিল। প্রতিপক্ষ দল ভালো খেললে তাদের সম্মান দিতে হবে। ভারত হারলে খুব বাজে লাগে। কিন্তু এটাই ক্রিকেট।”

অনেকে বলেন টি-টোয়েন্টি ক্রিকেট আসল ক্রিকেট না। এটা ধ্বংস করছে বড় দৈর্ঘ্যের ক্রিকেটকে। মানেন না কপিল, “আগে কখনো এতো ছক্কা মারতে কিংবা এতো বড় বড় টার্গেট তাড়া করতে দেখেছেন? ক্রিকেট বিশ্বের সাথে আমিও এর সাথে আছি।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here