প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছে -এমপি গোপাল

0
310

ফজিবর রহমান বাবু ॥ মা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে এ কথা উল্লেখ করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রত্যেক মেয়েদের অবশ্যই উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে। কারন বর্তমানে সরকার মেয়েদের শিক্ষার ক্ষেত্রে অধিক গুরুত্ব দিয়েছেন। আর একজন সন্তানকে শিক্ষিত করে গড়ে তুলতে মা’র ভুমিকা অপরিসীম।

১০ এপ্রিল সন্ধায় দিনাজপুরের কাহারোল উপজেলায় ৪নং তারগাঁ ইউনিয়নে বুলিয়া বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬৫ লক্ষ টাকা ব্যয় নব নির্মিত একাডেমিক ভবনের উদ্ধোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছে। মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে লেখাপড়ায় অনেক সুবিধা সৃষ্টি করে দিয়েছেন। শিক্ষার্থী উদ্দেশে তিনি বলেন, সরকার তোমাদের যে লেখাপড়ায় সুযোগ সুবিধা গুলো দিয়েছে তা আমাদের কাজে লাগাতে হবে। তাহলে সরকারের সাফল্য সফল হবে।

বুলিয়া বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কৃষ্ণ কান্ত সরকার এর সভাপতিত্বে উদ্ধোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. মামুনুর রশীদ চৌধুরী, ৪নং তারগাঁ ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার মিত্র ও ৪নং তারগাঁ ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বুলিয়া বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্মল রায়।

পরে এক মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here