কাল থেকে সুপ্রিমকোর্টের ছুটি : অবকাশকালীন বেঞ্চ গঠন

0
393

আগামীকাল ১৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত সুপ্রিমকোটের্র অবকাশ থাকবে। এ সময়ে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিস্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি।
এ সময়ে আপিল আপিল বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিস্পত্তির জন্য বিচারপতি মো. নিজামুল হককে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। আগামী ১৮ ও ২৫ এপ্রিল আপিল বিভাগের বিচারপতি মো. নিজামুল হক চেম্বার কোর্টে বেলা ১১ টা থেকে শুনানি গ্রহণ করবেন। সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরণাভ চক্রবর্তী স্বাক্ষরিত চেম্বার কোর্ট সংক্রান্ত প্রধান বিচারপতির এ সিদ্ধান্ত সুপ্রিমকোর্র্টের ওয়েবসাইটেও রয়েছে।
হাইকোর্ট বিভাগে অবকাশকালীন জরুরি বিষয় নিস্পত্তির জন্য বেঞ্চ গঠন করা হয়েছে। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো.সেলিম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জরুরি রিট সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। আগামী ১৮, ১৯, ২০, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত এ বেঞ্চে শুনানি হবে। বিচারপতি এ,এফ,এম আবদুর রহমান ও বিচারপতি ফরিদ আহমেদ শিবলী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ১৭, ১৮, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি দেওয়ানি সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের একক হাইকোর্ট বেঞ্চে ২৪, ২৫ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি আদিম অধিক্ষেত্রাধীন সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে।
বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ১৮, ১৯, ২০ ও ২১ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি ফৌজদারী সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। বিচারপতি এ,কে,এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত বেঞ্চে ২৫, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি রিট সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে।
বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. বদরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ১৭, ১৮ ও ১৯ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি ফৌজদারি সংক্রান্ত বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। বিচারপতি জুবায়ের রহমান চৌধুরীর একক হাইকোর্ট বেঞ্চে ১৭, ১৮ ও ১৯ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি দেওয়ানি রিভিশন সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। বিচারপতি শেখ আবদুল আউয়ালের একক হাইকোর্ট বেঞ্চে ১৯, ২০, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে ১টা পর্যন্ত জরুরি ফৌজদারী আপিল সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবির সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ২৬, ২৭ ও ২৮ এপ্রিল বেলা ১১ টা থেকে দেড়টা টা পর্যন্ত জরুরি ফৌজদারি সংক্রান্ত বিষয়ে শুনানি হবে।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ২৬, ২৭ ও ২৮ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া একটা পর্যন্ত জরুরি ফৌজদারি সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে জরুরি রিট সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। আগামী ১৭, ১৮ ও ১৯ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া ১টা পর্যন্ত এ বেঞ্চে শুনানি হবে। বিচারপতি.মো. রেজাউল হাসান ও বিচারপতি এ,কে,এম সাহিদুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া ১টা পর্যন্ত জরুরি রিট সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। বিচারপতি কৃষ্ণা দেবনাথের একক হাইকোর্ট বেঞ্চে জরুরি ফৌজদারি সংক্রান্ত বিষয়ে শুনানি হবে। আগামী ১৮, ১৯, ২০, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া একটা পর্যন্ত এ বেঞ্চে শুনানি হবে। বিচারপতি মো. খসরুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চে জরুরি দেওয়ানি সংক্রান্ত বিষয়ে আগামী ১৭, ১৮, ১৯, ২৪, ২৫ ও ২৬ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া ১ টা পর্যন্ত শুনানি হবে। বিচারপতি ফরিদ আহমেদের একক হাইকোর্ট বেঞ্চে ১৭, ১৯ ও ২১ এপ্রিল বেলা ১১ টা থেকে সোয়া ১ টা পর্যন্ত জরুরি দেওয়ানি সংক্রান্ত বিষয়ে শুনানি হবে।
সুপ্রিমকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মো. আজিজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দেয়া হয়। তথ্য সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও রয়েছে। সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটি এবং কোর্টের অবকাশের ফলে সর্বোচ্চ আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম ১৭ থেকে ১মে পর্যন্ত বন্ধ থাকবে। জরুরি বিষয় নিস্পত্তির জন্য সুপ্রিমকোটের্র হাইকোর্ট বিভাগে উল্লেখিত অবকাশকালীন বেঞ্চ ও আপিলের জন্য চেম্বার কোর্ট থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here