সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে লায়নদের প্রতি স্পিকারের আহবান

0
383

স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী
সরকারের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষাসহ অবকাঠামো উন্নয়নে সহযোগিতা প্রদানের মাধ্যমে সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে লায়নদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি গতকাল স্থানীয় একটি হোটেলে লায়ন্স ক্লাব আয়োজিত লায়ন্স জেলা ৩১৫ এ১ এর ২১তম বার্ষিক কনভেনশন-২০১৬ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
তিনি বলেন, আন্তরিকতা ও মানবিকতা থেকে উৎসারিত চেতনাবোধের কারণে এবং মানব সেবার মহান ব্রত থেকে লায়নরা সম্মিলিতভাবে কাজ করে থাকেন।
স্পিকার বলেন, লায়নরা আত্মমানবতার সেবায় যেভাবে কাজ করে তা বিশ্বব্যপী স্বীকৃত। সমাজের প্রতি সকলের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। কারন সমাজে সকল মানুষ সমান সুযোগ সুবিধা পায় না। ফলে সিদ্ধান্ত গ্রহণে সুবিধাভোগী অল্পসংখ্যক ব্যক্তি ব্যতীত সমাজের সকলের পক্ষে সমান ভূমিকা রাখা সম্ভব হয় না। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য লায়নরা তাদের হাতকে প্রসারিত করায় সুন্দর সমাজ বিনির্মাণের কাজ সহজতর হচ্ছে।
বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে উল্লেখ করে স্পিকার আরও বলেন, সরকার স্বাস্থ্য, শিক্ষাসহ সামাজিক অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে।
এমডিজির লক্ষ্যমাত্রা অর্জনের পর এসডিজির লক্ষ্যমাত্রা পূরনে সকলকে একসাথে কাজ করার আহবান জানিয়ে স্পিকার বলেন, জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে শিক্ষাই মূল ভিত্তি।
তিনি শ্রম ও অধ্যাবসায়কে অগ্রগতির মূল সোপান হিসেবে উল্লেখ করে বলেন, ইতিবাচকভাবে সমাজের সমস্যাগুলো স্পর্শ করা সম্ভব হলে সামাজিক পরিবর্তনের মাধ্যমে উন্নয়ন অবধারিত।
ডিস্ট্রিক্ট গভর্ণর এম এ হালিম পাটোয়ারির সভাপতিত্বে অনুষ্ঠানে রাজি উদ্দিন রাজু এমপি, শেখ কবীর হোসেন এমজেএফ, মোসলেম আলী খান এমজেএফ, ইঞ্জিনিয়ার এম এ আওয়াল এমজেএফ, কাজী আকরামুদ্দিন আহমেদ পিএমজিএফ,পিসিসি, এ কে এম রেজাউল হক এমজেএফ, এড. সালাউদ্দিন আব্দুল্লাহ পিএমজেএফ, পিডিজি বক্তৃতা করেন।
এর আগে স্পিকার নবনির্বাচিত ডিস্ট্রিক্ট গভর্ণর কল্পনা রাজিউদ্দিন, সেকেন্ড ভাইস ডিস্ট্রিক্ট গভর্ণর এম নূরুল হুদা এবং প্রথম ভাইস ডিস্ট্রিক্ট গভর্ণর শেখ রবিউল হককে অভিনন্দন জানান এবং তাঁদেরকে ব্যাজ পরিয়ে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here