‘এফবিআইয়ের রিপোর্টের ভিত্তিতে শফিক রেহমান গ্রেপ্তার’

0
400

বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের গ্রেপ্তারে কোনো রাজনৈতিক উদ্দ্যেশ্য নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবি আইয়ের রিপোর্টের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মন্ত্রী আরও বলেন, বিএনপিসহ যারা শফিক রেহমানের গ্রেপ্তারের বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন, তারাও এ ষড়যন্ত্রের দায় এড়াতে পারেন না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে জয়কে হত্যার পরিকল্পনা করা হয়েছে। হত্যার ষড়যন্ত্রের অংশ হিসাবেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। প্রধানমন্ত্রীর ছেলে জয় আওয়ামী লীগের ভবিষ্যত নেতৃত্বের দাবিদার হওয়ায় তাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতি হুমকির মুখে ফেলতে চেয়েছিলেন অভিযুক্তরা। এফবিআই-এর তদন্তে এ বিষয়গুলো উঠে এসেছে।

কাদের বলেন, সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতা আর সে কারণেই তাকে হত্যার চেষ্টা করা হয়। প্রকাশ্য রাজনীতিতে আন্দোলনে সফল না হয়েই হয়তো অন্ধকার পথ বেছে নিয়েছিলেন ষড়যন্ত্রকারীরা। বিএনপি দীর্ঘ দিন ক্ষমতার বাহিরে থেকে মরিয়া হয়ে তাকে হত্যার চেষ্টা করছে। যারা (বিএনপি) অভিযুক্তদের পক্ষ নিচ্ছে তারাও এ ষড়যন্ত্রের দায় এড়াতে পারে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here