অপহরণের ৪ দিন পর উজিরপুরের মাদ্রাসা ছাত্রীকে মুলাদী থেকে উদ্ধার , গ্রেফতার ৩

0
332

►কল্যাণ কুমার চন্দ,প্রতিনিধি উজিরপুর (বরিশাল).
অপহরনের ৪ দিন পর বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশ উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশু- গ্রাম থেকে অপহৃতা মাদ্রাসা ছাত্রী ফারজানা আক্তার (১৭)কে গতকাল বৃহস্পতিবার সকালে পার্শ্ববর্তি মুলাদী উপজেলার নাজিরপুর গ্রাম থেকে উদ্ধার করেছে। এ সময় পুলিশ মামলার প্রধান আসামিসহ ৩ জনকে গ্রেফতার করেছে।
মামলার এজাহারের বর্ননা ও অপহৃতার পরিবার সুত্রে জানাগেছে, বরিশালের উজিরপুর উপজেলার হস্তিশু- গ্রামের আঃ আজিজ হাওলাদারের কন্যা উপজেলার হস্তিশু- ফাজিল মাদ্রাসার প্রথম বর্ষের ছাত্রী ফারজানা আক্তার (১৭) গত ১৭ এপ্রিল দুপুর ২টার দিকে মাদ্রাসা থেকে নিজ বাড়ি যাওয়ার পথে স্থানীয় বয়াতি বাড়ির দক্ষিন পাশে পৌছলে পাশ্ববর্তি মোড়াকাঠী গ্রামের শাহজাহান মৃধার বখাটে পুত্র সজীব মৃধা (২০)র নেতৃত্বে ৬/৭ জন স্বশস্ত্র সন্ত্রাসী অস্ত্রের মুখে জিম্মি করে ওই মাদ্রসা ছাত্রীকে একটি মোটরসাইকেলে তুলে অপহরন করে নিয়ে যায়। ঘটনার পর মাদ্রাসা ছাত্রীর বড় ভাই মোঃ সুমন হাওলাদার বাদি হয়ে অপহরনকারী সজীব মৃধা(২০), তার মা জাহানারা বেগম (৪২), সহযোগী শাকিল বেপারী (১৮), মোঃ বাপ্পি বয়াতি (১৯), কামাল হাওলাদার(২২) এর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামি করে উজিরপুর মডেল থানায় একটি অপহরন মামলা দায়ের করেন।
অপহৃতার বড় ভাই মামলার বাদি সুমন হাওলাদার জানান, মাদ্রাসায় আসা যাওয়ার পথে তার বোন ফারজানাকে বখাটে সজীব মৃধা ও তার সহযোগীতা প্রায়ই উত্যাক্ত করত। এ ব্যাপারে সজীবের অভিভাবক ও মাদ্রসার শিক্ষকদের কাছে একাধিক বার বিচার দেয়া হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ বা অভিভাবকরা এর কোন বিহিত করেনি। এদিকে বিচার দেয়ায় ক্ষিপ্ত হয় বখাটে সজীব। সে তখন ফারজানাকে অপহরনের হুমকি দেয়। হুমকি দেয়ার ৭ দিনের মধ্যে সে তার সহযোগীদের সহয়তায় ফারজানাকে অপহরন করে পার্শ্ববর্তি মুলাদী উপজেলার নাজিরপুর গ্রামে নিয়ে তাদের নিকট আত্মীয় নিজাম সিকদারের বাড়িতে ফারজানাকে আটকে রাখে।
অপহৃতা মাদ্রসা ছাত্রী অভিযোগ করেন, বখাটে সজীব তার সহযোগীদের সহয়তায় তাকে অপহরন করে নিয়ে নিজাম সিকদারের বাড়িতে আটকে রেখে নানা প্রকার ভয়-ভীতি দেখিয়ে একাধিক বার তাকে ধর্ষন করে।
ফারজানাকে অপহরনের অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত সজীব মৃধা বলেন, ফারজানা স্বেচ্ছায় তার সঙ্গে গেছে। এখন পরিবারের চাঁপে সে মিথ্যে বলছে।
উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সরোয়ার বলেন, গোপন সুত্রে খবর পেয়ে মুলাদী পুলিশের সহয়তায় উজিরপুর মডেল থানা পুলিশ গতকাল বৃহস্পতিবার সকালে মুলাদী উপজেলার নাজিরপুর গ্রামের নিজাম সিকদারের বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে ওই বাড়ি থেকে অপহৃতাকে উদ্ধার ও মামলার প্রধান আসামী সজীব মৃধা সহযোগী গৌরনদী উপজেলার কাছেমাবাদ গ্রামের জসিম উদ্দিন (৩৫) জাহানারা বেগম (৪২)কে গ্রেফতার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here