নৌযান ধর্মঘটের দ্বিতীয় দিনে বরিশাল থেকে ছেড়ে গেছে একটি লঞ্চ

0
304

বরিশাল প্রতিনিধি ॥ সর্বনিম্ন মজুরি ১০ হাজার টাকা করাসহ ১৫ দফা দাবিতে বরিশালসহ সারাদেশে দ্বিতীয় দিনের মতো শুক্রবার অনির্দিষ্টকালের নৌযান ধর্মঘট চলছে। এদিন সকালে ঢাকা থেকে ও দুপুরে বরিশাল থেকে যাত্রীবাহি গ্রিন লাইন ছাড়া কোনো নৌ-যান বরিশাল থেকে অন্য কোথাও ছেড়ে যায়নি।
সূত্রমতে, ধর্মঘটের দ্বিতীয়দিনে শুক্রবার সকাল থেকে বরিশাল থেকে ৩০টি অভ্যন্তরীন রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এ কর্মসূচির কারণে কোনো লঞ্চ চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। জরুরি প্রয়োজনে অনেক যাত্রী ছোট ছোট ট্রলার বা ¯িপ্রড বোট ভাড়া করে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে যাচ্ছেন। অপরদিকে সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে বরিশাল নদী বন্দর এলাকায় নৌ-পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। ধর্মঘটে অংশ নেওয়া শ্রমিকেরা জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।
তবে বৃহস্পতিবার রাতে ভিন্ন চিত্র দেখা গেছে। রাতে নদী বন্দর থেকে তিনটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এরমধ্যে ঝালকাঠি থেকে এমভি ফারহান-৭ বরিশাল ও ফতুল্লা হয়ে শুক্রবার ভোরে ঢাকায় পৌঁছেছে। এছাড়া রাতেই বরিশাল নৌ-বন্দর থেকে সরাসরি এমভি টিপু-৭ ও পারাবত-৯ লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে। শুক্রবার রাতেও ঢাকার উদ্দেশে বরিশাল থেকে দু’টি এবং ঝালকাঠি ও পটুয়াখালি থেকে একটি করে লঞ্চ যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here