বরিশালে মুক্তিযোদ্ধাদের নামে ৬৪ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ

0
456

বরিশাল প্রতিনিধি: নগরীর বিভিন্ন সড়কে মহান স্বাধীনতা সংগ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নামে প্রায় ৬৪ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন ৪টি তোরণ নির্মাণ করেছে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)। পর্যায়ক্রমে আরো ১০টি তোরণ নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান বিসিসি কর্তৃপক্ষ।
সূত্র জানায়, শহীদ বীর-মুক্তিযোদ্ধাদের বীরত্বপূর্ণ অবদানকে স্মরণীয় করে রাখতে শহীদদের নামে বিসিসি’র নিজস্ব অর্থ্যায়নে দৃষ্টিনন্দন এ তোরণ নির্মাণ করার হয়েছে। প্রতিটি তোরণ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১৬ লাখ টাকা।
তোরণগুলো হলো, পুলিশ লাইন সড়ক (রিভার ক্যাফ) শহীদ এডিসি আসাদুজ্জামান তোরণ, সদর রোড বীরশ্রেষ্ট ক্যাপ্টেইন মহিউদ্দিন জাহাঙ্গীর তোরণ ও বান্ধ রোড রাজা বাহাদুর তোরণ ও ক্লাব রোড (পরিকল্পনাধীন)।
বরিশাল সিটি কর্পোরেশন’র (বিসিসি) নির্বাহী প্রকৌশলী (সিভিল) মো. হুমাউন কবির জানান, তিলোত্তমা বরিশাল নগরীকে দৃষ্টিনন্দন ও আরো বেশি পরিস্কার-পরিচ্ছন্ন করে গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে সিটি কর্পোরেশন। নির্মিত তোরণ ৪টি দেশ-বিদেশের সর্বাধুনিক এবং ডিজিটাল বৈদ্যুতিক আলোক রশ্মি দিয়ে সাজানো হয়েছে। প্রাথমিকভাবে নগরবাসীর দৃষ্টি আকর্ষণ করতে পরীক্ষামূলক এ তোরণ নির্মাণ করা হয়েছে।
এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশন’র (বিসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা রনজিৎ কুমার জানান, বর্তমান সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে ও বিভাগীয় সদর দপ্তর বরিশাল নগরীকে সাজাতে সিটি কর্পোরেশন আজ বদ্ধপরিকরÑ যে কারণে ইতিমধ্যেই একাধিক প্রকল্পের কাজ শুরু করেছে বিসিসি। পাশাপাশি উন্নয়নমূলক প্রাস্তাবিত শতাধিক প্রকল্প অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠিয়েছে কর্তৃপক্ষ।
তিনি আরো জানান, নগরীর সৌন্দর্য বর্ধনকারী বিবির পুকুরটিকে আরো বেশি প্রাণবন্ত ও আধুনিকায়ন করে গড়ে তুলতে অল্প কিছু দিনের মধ্যেই কাজ শুরু করবে বিসিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here