আওয়ামী লীগের সম্মেলনে গণতান্ত্রিক দেশের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হবে : নাসিম

0
386

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিশ্বের প্রগতিশীল গণতান্ত্রিক দেশের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হবে।
তিনি বলেন, সম্মেলনে আসা বিদেশী অতিথিদের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার সুযোগ করে দেয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব দেয়া হবে।
আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির অভ্যর্থনা উপ-কমিটির সভাপতি নাসিম আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলনে ভারতের ক্ষমতাসীন বিজেপি, বিরোধীদল কংগ্রেস, যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টি ও রিপাবলিকান পার্টি, যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টি ও লেবার পার্টি এবং চীনের চায়না কমিউনিস্ট পার্টিসহ অন্যান্য দেশের রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে।
মোহাম্মদ নাসিম আজ রাজধানীর ধানমন্ডিস্থ প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির অভ্যর্থনা উপ-কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি, ডা. দীপুমনি এমপি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য মির্জা আজম এমপি সহ অভ্যর্থনা উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের তৃণমূলের নেতাদের কথা শুনতে চান। তাই আওয়ামী লীগের ২০ তম সম্মেলন দু’দিনের কর্মসূচি নেয়া হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগের এ সম্মেলনের মাধ্যমে ব্যাপক কর্মযজ্ঞ গ্রহনের শপথ নেওয়া হবে। এ শপথ আওয়ামী লীগকে অভিষ্ট লক্ষ্যে নিয়ে যাবে।
সম্মেলনে পাকিস্তানের কোন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে কিনা জানতে চাইলে নাসিম বলেন, পাকিস্তানের সকলেই জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। সে দেশেও প্রগতিশীল গণতান্ত্রিক শক্তি রয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলাপ করে পাকিস্তানের রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here