আরো ভুটানি শিক্ষার্থীকে পড়াশুনার সুযোগ দেয়ার জন্য ভুটানের পররাষ্ট্র মন্ত্রীর আহ্বান

0
326

ভুটানের পররাষ্ট্র মন্ত্রী লিয়ানপো ধামছো দর্জি রংপুর বেসরকারি মেডিক্যাল কলেজ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আরো বেশী ভুটানি শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দেয়ার আহবান জানিয়েছেন।
বুড়িমারী উদ্ভিদ নিরোগ নির্ণয় কেন্দ্রের সম্মেলন কক্ষে তার সৌজন্যে আয়োজিত এক চা-চক্রে মতবিনিময়কালে তিনি এ আহবান জানান।
ভুটানের পররাষ্ট্র মন্ত্রী লিয়ানপো ধামছো দর্জি রংপুরে দু’দিনের সরকারি সফর শেষে আজ বুড়িমারী স্থলবন্দর হয়ে নিজ দেশে ফিরে গেছেন।
বাংলাদেশে নিযুক্ত ভুটান দূতাবাসের কাউন্সিলর মি. ইয়নপেন গেইমথ, ভুটানের পররাষ্ট্র মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা জিগমে পেন ঝিং, লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমান, বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার হুমায়ুন হাফিজ, প্রাইম মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ডা. মো. আব্দুল বাকি ও বুড়িমারী সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।
চা-চক্রে মতবিনিময় সভায় ভুটানের পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশ ও ভুটানের বাণিজ্য সুবিধার ক্ষেত্রে বুড়িমারী স্থলবন্দর ব্যবহারের সুযোগ দেয়ার জন্য সরকারকে সাধুবাদ জানান। তিনি ভুটানের বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার করার আহবান জানান।
ভুটানের মেধাবী শিক্ষার্থীদের রংপুরে বেসরকারি মেডিক্যাল কলেজ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আরো শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ সৃষ্টি করে দিতে সরকারের সহায়তা কামনা করেন।
ভুটানের পররাষ্ট্র মন্ত্রী ২২ এপ্রিল জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here