প্রবীণদের জন্য হাসপাতালে আলাদা কাউন্টার করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

0
334

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রবীণদের জন্য সরকারি হাসপাতালগুলোতে আলাদা কাউন্টার করা হবে।
তিনি বলেন, সরকারি হাসপাতালগুলোতে আমরা প্রবীণদের জন্য আলাদা কাউন্টার করতে পারি। এটা মানসিকতার বিষয়, এটা কঠিন নয়।
নাসিম রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘প্রবীন স্বাস্থ্য সুরক্ষা’ বিষয়ে দেশব্যাপী প্রচারাভিযানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ বোরহান কবির, প্রবীন সমাজের প্রতিনিধি সৈয়দা রাহেলা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শুরুতে ৩ মাস ব্যাপী প্রচারণা কার্যক্রমের ফলাফল বিষয়ক প্রতিবেদন উপস্থাপন করেন ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের প্রোগ্রাম ম্যানেজার অয়ন দেবনাথ।
প্রবীনদের জন্য চিকিৎসা ফি কমাতে বেসরকারি মেডিকেলের মালিকদের প্রতি আহবান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দয়া করে আপনাদের হাসপাতালে রোগীদের বিভিন্ন টেস্টের ফি কমান। প্রবীনদের জন্য প্রয়োজনে বিভিন্ন টেস্ট ফ্রি করার ব্যবস্থা করুন।
মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নির্মূলে আরও কঠোর অভিযান পরিচালনা করা হবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, দেশের বিভিন্ন স্থানে ব্যাঙের ছাতার মত ভুয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গজিয়ে উঠেছে। এই ধরণের ক্লিনিকগুলোতে রোগীদের সেবার নামে মাত্রাতিরিক্ত ফি আদায় করা হয়। এসব স্থানে অভিজ্ঞ চিকিৎসক পাওয়া যায় না। তাই এসব ভুয়া প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here