বেসরকারিখাতে আরো কমিউনিটি রেডিও চালু করা হবে : তথ্যমন্ত্রী

0
358

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার জনগণের কন্ঠস্বরকে জোরদার করতে বেসরকারিখাতে আরো কমিউনিটি রেডিও চালু করবে। প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করে টেকসই উন্নয়নের লক্ষ্যে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।
চারদিনের বাংলাদেশ সফরে আসা এশীয়-প্রশান্ত অঞ্চলের পরিচালক জাতিসংঘের সহকারি মহাসচিব হাওলিয়াঙ জু এবং বাংলাদেশে ইউএনডিপি প্রধান ও জাতিসংঘের আবাসিক সমন্বয়ক রবার্ট ওয়াটকিনস মঙ্গলবার বিকেলে তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় তথ্যমন্ত্রী আরো কমিউনিটি রেডিও চালুর কথা তাদেরকে জানান।
এসময় হাসানুল হক ইনু বাংলাদেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ এবং এ সংক্রান্ত আইন ও নীতি প্রণয়নে সরকারের আন্তরকতার কথা তুলে ধরে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সামরিক-সাম্প্রদায়িকতার জঞ্জাল পরিস্কার করে রাজনীতি যেমন গণতন্ত্রের পথে হাঁটছে, তেমনি গণমাধ্যমের স্বাধীন বিকাশ ও প্রসারে নতুন দিগন্ত সূচিত হচ্ছে।
তিনি বলেন, অতীতে গণমাধ্যম ছিলো স্বৈর ও সাম্প্রদায়িক শাসকদের প্রতিপক্ষ, আর আজ গণমাধ্যম উন্নয়নের সহযাত্রী।’
হাওলিয়াঙ জু গণমাধ্যমের বিকাশের জন্য তথ্যমন্ত্রীকে অভিনন্দন জানান এবং প্রযোজ্য ক্ষেত্রে জাতিসংঘের সহযোগিতার আশ্বাস দেন। বাংলাদেশে ইউএনডিপি’র সহকারি কান্ট্রি ডিরেক্টর শায়লা খান এবং মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here