নোয়াখালীতে বাণিজ্যিক পার্ক নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

0
412

নোয়াখালী প্রতিনিধি :
মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ উপেক্ষা করে নোয়াখালীতে সরকারি জায়গায় বেসরকারি বাণিজ্যিক পার্ক নির্মাণের প্রতিবাদে মানববন্ধন, পথসভা ও বিক্ষোভ মিছিল করেছে নোয়াখালী নাগরিক অধিকার মোর্চা। শনিবার সকাল সাড়ে ১১টা থেকে ঘন্টাব্যাপী জেলা শহর মাইজদীর টাউন হল চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
আয়োজিত সকল কর্মসূচিতে রাজনৈতিক দল আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদ, বাসদ, সিপিবি, জেএসডি, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মৌমাছি কচিকাঁচার মেলা, জাতীয় কবিতা পরিষদ সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।
পথসভায় সংস্কৃতিকর্মী এজাজ আহমেদ, রিটকারীদের পক্ষে প্রতিদিন আমার সংবাদের সম্পাদক জামাল হোসেন বিষাদ, এডভোকেট এমদাদ হোসেন কৈশোর, এনআরডিএসের প্রধান নির্বাহী আবদুল আউয়াল, নোয়াখালী নাগরিক অধিকার মোর্চার যুগ্ম আহবায়ক এডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুন সহ জেলার বিশিষ্ট নাগরিকবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তাগণ অবিলম্বে মহামান্য হাইকোর্টের প্রতি সম্মান রেখে অবৈধ ড্রিম পার্কের সমস্ত কার্যক্রম বন্ধ করা এবং জেলা ও পুলিশ প্রশাসন সহ সংম্লিষ্ট প্রতিষ্ঠান সমূহের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
প্রসঙ্গত, মাইজদীর বড় দীঘির দক্ষিণপাড়ে কেীন্দ্রয় শহীদ মিনার, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক, বিজয় মঞ্চ, কচি-কাঁচার মেলা, মুক্তিযুদ্ধের বিজয়মেলা ও বৈশাখি উৎসব চত্বরকে সংকুচিত করে আলিফ নামের একটি বেসরকারী প্রতিষ্ঠান অবৈধভাবে বাণিজ্যিক পার্ক নির্মাণ করছে। সম্প্রতি হাটকোর্ট থেকে এ নির্মাণ বন্ধে স্থগিতাদেশ দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here