ভাড়া পুনঃনির্ধারণের বিষয়ে পরিবহন মালিকদের সঙ্গে সোমবার বৈঠক হবে

0
249

পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সরকার গণপরিবহনের ভাড়া পুনঃর্নিধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবে । তিনি বলেন, তেলের দাম যেহেতু কমেছে, পরিবহনের ভাড়াও কমবে।
শুক্রবার গাজীপুরের তেতুইবাড়িতে নবীনগর-চন্দ্রা সড়কে আন্ডারপাসের নির্মাণ কাজ পরিদর্শনে এসে সেতু মন্ত্রী বলেন, এ বিষয়ে সোমবার বিআরটিএতে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে। রোববার মধ্যরাত থেকে অকটেন ও পেট্রোলের দাম লিটার প্রতি ১০ টাকা এবং ডিজেলের দাম তিন টাকা কমিয়েছে সরকার।
তিনি বলেন, তেলের দামের সঙ্গে সঙ্গতি রেখে এর আগে বাস ও অন্যান্য গণপরিবহনের ভাড়া বাড়ানো হয়েছিল। যাত্রীরা এবার ভাড়া কমানোর দাবি জানিয়েছে।
আন্ডারপাস নির্মাণকাজের পরিদর্শনের সময় সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও আতিয়া এ সময় উপস্থিত ছিলেন।
মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, “অতি সম্প্রতি যে ঘটনাগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোন হত্যাকারীকে, কোন খুনিকে ছাড় দেয়ার সুযোগ নেই।”
জুলহাজ মান্নানের হত্যাকান্ড নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির ফোনের সমালোচনা করে তিনি বলেন, তার দেশেও (যুক্তরাষ্ট্র) হত্যাকান্ড হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় ঘরে ঢুকে বাংলাদেশী দম্পতিকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তার কোন মাথাব্যথা নেই, তিনি কলাবাগানে একটি হত্যাকান্ড নিয়ে স্টেটমেন্ট দিচ্ছেন, প্রধানমন্ত্রীকে ফোন করছেন।
সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পার্টি থেকে জেলার তৃণমূল নেতা ও জনপ্রতিনিধিদের বাড়াবাড়ি না করে ধৈর্য্য ধারণের নির্দেশ দেয়া হয়েছে। আমরাও সতর্ক দৃষ্টি রাখছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here