নার্সদের অনশন ভাঙ্গালেন স্বাস্থ্যমন্ত্রী

0
423

জ্যৈষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের বিষয়টি মানবিক দৃষ্টিভঙ্গীতে বিবেচনা এবং প্রধানমন্ত্রীর সাথে আলোচনার পর তা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
আজ রোববার সকালে ধানমন্ডিস্থ নিজ বাসভবনে আন্দোলনরত নার্সদের এক প্রতিনিধিদলের সাথে বৈঠককালে নাসিম এই আশ্বাস প্রদান করেন। বৈঠক শেষে নার্স প্রতিনিধিদেরকে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান স্বাস্থ্যমন্ত্রী।
স্বাস্থ্যমত্রীর এই আশ্বাস এর প্রেক্ষিতে আন্দোলনরত বেকার নার্সরা তাঁদের আন্দোলন প্রত্যাহারের ঘোষনা দিয়েছেন।
বৈঠকে নার্স প্রতিনিধিরা জ্যৈষ্ঠতার ভিত্তিতে নিয়োগের মানবিক অবেদনের দাবি তুলে ধরেন।
এসময় মন্ত্রী তাঁদের কথা মনোযোগ দিয়ে শোনেন। তিনি প্রতিনিধিদলকে সরকারি চাকুরিতে নিয়োগের আইনি বিধান ব্যখ্যা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের প্রতি আন্তরিকভাবে সহানুভুতিশীল বলেই তাদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেছেন। সরকারও বেকার নার্সদের প্রতি সংবেদনশীল, তাই ৩ হাজার ৬০০ নার্স নিয়োগ ত্বরান্বিত করার উদ্যোগ নেয়া হয়েছে।
আরো ১০ হাজার নার্সের পদ সৃষ্টি করা হয়েছে যার মধ্যে বর্তমান অর্থ বছরে ৭ হাজার নার্স নিয়োগ দেয়া হবে।
এ সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, সেবা পরিদপ্তরের পরিচালক নিলুফার ফরহাদসহ বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস) ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ)এর পক্ষে রাজিব দাস গুপ্ত, ফারুক হোসেন, মিনা আক্তারসহ ৪ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here