সরকার শ্রমিকবান্ধব অনেক কর্মসূচি গ্রহণ করেছে : মোশাররফ

0
220

এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার শ্রমিকদের মঙ্গলের জন্য শ্রমিকবান্ধব অনেক কর্মসূচি গ্রহণ করেছে।
শুক্রবার বিকেলে এখানে জনতা ব্যাংক চত্বরে জাতীয় শ্রমিক লীগের ফরিদপুর শাখা আয়োজিত মে দিবসের বিশাল সমাবেশে মন্ত্রী তার বক্তৃতায় একথা বলেন।
মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার কলকারখানায় ট্রেড ইউনিয়নের অনুপস্থিতিতে মালিকদের শোষণসহ যে কোন ধরনের হয়রানি বন্ধ করতে চায়।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে শ্রমজীবী মানুষ বিশেষ করে গার্মেন্টস খাতের শ্রমিকদের জন্য মজুরিসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে।
মন্ত্রী বলেন, এই শ্রমবান্ধব সরকার বিশ্বাস করে যে, শ্রমিকরা অর্থনৈতিক উন্নয়নের প্রধান চালিকা শক্তি এবং তাদের মঙ্গলের বিষয়ে সরকার অনেক সচেতন।
মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ হিসেবে ‘সুবর্ণ জয়ন্তী’ উদযাপন করবে। তিনি আশাবাদী যে, ২০৪১ সালে আওয়ামী লীগের অধীনে বাংলাদেশ একটি উন্নত দেশ হবে।
এখনও কোনো কোনো মহল গোপন হত্যাকা- চালিয়ে দেশে অস্থিরতা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে মন্ত্রী ষড়যন্ত্রকারীদের হত্যাকা-ের নীল নকশা প্রতিহত করতে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, ১৯৭২ সালে যখন আমাদের জনসংখ্যা সাড়ে সাত কোটি ছিল, তখন আমাদের লোকদের খাওয়াতে কষ্ট হয়েছিল, এখন প্রধানমন্ত্রীর বিজ্ঞ নেতৃত্বের ফলে আমরা ১৬ কোটি মানুষকে খাওয়াতে পারছি।
ফরিদপুর জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোতাসেম হোসেন বাবর, জেলা প্রশাসক সরদার সরাফত আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, আওয়ামী লীগ নেতা নাজমুল হাসান লেভি, আবদুর রাজ্জাক মোল্লা ও শামসুল আলম চৌধুরী এবং অন্যান্য সহযোগি সংগঠন ও বিভিন্ন ট্রেড ইউনিয়নের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here