আরব আমিরাতে আরো বেশী বাংলাদেশী কর্মী নেয়ার আহবান প্রবাসীকল্যণ মন্ত্রীর

0
200

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সাথে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড.সায়েদ বিন হাজার আল-শিহি আজ সকালে ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনস্থ মন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।
বৈঠকে নুরুল ইসলাম বিএসসি বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে আরো বেশী কর্মী নেয়ার জন্য রাষ্ঠ্রদূতকে অনুরোধ জানান।
এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন,প্রবাসী বাংলাদেশি কর্মীদের পছন্দের তালিকায় প্রথমেই রয়েছে সংযুক্ত আরব আমিরাত। বর্তমানে বাংলাদেশি প্রবাসী কর্মীদের একটি বৃহৎ অংশ সংযুক্ত আরব আমিরাতে কর্মরত রয়েছে।
তিনি বলেন,বাংলাদেশি কর্মীরা তাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে একদিকে যেমন সুনাম অর্জন করেছে অন্যদিকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতিতেও অবদান রাখছে।
সাক্ষাৎকালে মন্ত্রী বাংলাদেশ থেকে দক্ষ কর্মী শিক্ষক, আইটি প্রফেশনাল, ইঞ্জিনিয়ার, ডাক্তার ও নার্স নেওয়ার জন্যও রাষ্ট্রদূতের মাধ্যমে সেদেশের সরকারকে অনুরোধ জানান।
উল্লেখ্য যে, বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে প্রায় ১৫ লাখ বাংলাদেশী কর্মী কর্মরত রয়েছে।
সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নেওয়ার বিষয়ে তার সরকারের সহায়তার আশ্বাস দেন। তিনি সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের কাজের প্রসংশা করেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহার, অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ আবদুর রউফ, যুগ্মসচিব মোঃ বদরুল আরেফিন এবং মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here