প্রথম অধিনায়ক হিসেবে এক আসরে দুটি সেঞ্চুরি করলেন কোহলি

0
414

রাইজিং পুনে সুপারজায়ান্টসের বিপক্ষে ১০৮ রানের অপরাজিত ইনিংসের মাধ্যমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি অনন্য এক রেকর্ড সৃষ্টি করেছেন। আইপিএল এর ইতিহাসে প্রথম অধিনায়ক হিসেবে এক আসরে দুটি সেঞ্চুরির মালিক এখন কোহলি। এর আগে এবারের আসরে গুজরাট লায়ন্সের বিপক্ষে প্রথম সেঞ্চুরিটি করেছিলেন কোহলি।
এর আগে প্রথম খেলোয়াড় হিসেবে ২০১১ সালে দুটি সেঞ্চুরি করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল।
গতকাল পুনের বিপক্ষে কোহলি ৫৮ বলে ১০৮ রানের ম্যাচ জয়ী ইনিংস উপহার দেন। এর মধ্যে ছিল সাতটি ছয় ও আটটি চার। ম্যাচে আরসিবি ৭ উইকেটে জয়ী হয়।
এছাড়া আরসিবি অধিনায়ক হিসেবে কোহলি মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের একটি রেকর্ড ভঙ্গ করেছেন। দুটি ভিন্ন আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক টেন্ডুলকার ৫০০রও বেশী রান করেছিলেন যেখানে কোহলি তিনটি আসরে এই কৃতিত্ব অর্জন করেছেন। টেন্ডুলকার ২০১০ সালে ৬১৮ ও ২০১১ সালে করেন ৫৫৩ রান। অন্যদিকে কোহলি ২০১৩ সালে করেছেন ৬৩৪ ও ২০১৫ সালে করেছেন ৫০৫ রান। কোহলির করার ৬৩৪ রানই এ পর্যন্ত আইপিএল এ কোন অধিনায়কের সর্বোচ্চ রান। এক মৌসুমে আরো দুই অধিনায়কের ব্যাট থেকে ৫০০রও বেশী রান এসেছে। তারা হলেন কেকেআর এর গৌতমস গাম্ভীর ও সানরাইজার্স হায়দ্রাবাদের ডেভিড ওয়ার্নার। গাম্ভীর ২০১২ সালে ১৭ ম্যাচে ৫৯০ ও ওয়ার্নার একই বছর ১৪ ম্যাচে করেছিলেন ৫৬২ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here